নতুন ট্রানজিট ভিসা চালু করল সৌদি সরকার

সমকাল প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:০৬

সৌদি আরবের মধ্য দিয়ে ভ্রমণ করা যাত্রীদের জন্য ফ্রি ট্রানজিট ভিসা পরিষেবা চালু করেছে দেশটির সরকার। গত সোমবার থেকে এই ভিসা কার্যকর শুরু হয়েছে্। চার দিনের এই ভিসা নিয়ে ট্রানজিটে থাকা যাত্রীরা দেশটিতে থাকতে পারবেন। এই ভিসার মেয়াদ তিন মাস। পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, ভিসাটি ফ্লাইটের টিকেটের সঙ্গে বিনামূল্যে তাৎক্ষণিকভাবে ইস্যু করা হবে।


সৌদি আরবের জাতীয় বিমান সংস্থা সাউদিয়া এয়ারলাইন্সের সহযোগিতায় টিকিটের সঙ্গে এই ফ্রি ট্রানজিট ভিসা চালু করেছে দেশটির সরকার। ট্রানজিট ভিসায় মক্কায় পবিত্র ওমরাহ পালনের সুযোগও থাকছে। এছাড়াও, মদিনায় নবীর মসজিদ পরিদর্শন ও দেশটির অভ্যন্তরে ভ্রমণের পাশাপাশি যে কোনো পর্যটন ইভেন্টে যোগদান করা যাবে।দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে,সাউদিয়া এয়ারলাইন্স এবং ফ্লাইনাসের ইলেকট্রনিক প্ল্যাটফর্মের মাধ্যমে ট্রানজিট ভিসার জন্য আবেদন জমা দেয়া যাবে।


এটি স্বয়ংক্রিয়ভাবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ইউনিফাইড ন্যাশনাল ভিসা প্ল্যাটফর্মে অনুমোদিত হবে। পরে ডিজিটাল ভিসা প্রক্রিয়াকরণ এবং দ্রুত সময়ের মধ্যে ভিসা ইস্যু হয়ে ই-মেইলের মাধ্যমে আবেদনকারীর কাছে পাঠানো হবে।দেশটির মন্ত্রণালয় আরও জানিয়েছে,ডিজিটাল এ ট্রানজিট ভিসা পরিষেবার মাধ্যমে সৌদি আরবের ভিশন-২০৩০ বাস্তবায়নে সুবিধা হবে। এর মাধ্যমে বৈশ্বিক পর্যটকদের মধ্যে সৌদি আরবের অবস্থান জোরদার হবে বলেও ধারণা করা হচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us