ঠিকাদারেরা এই দুঃসাহস পান কীভাবে?

প্রথম আলো সম্পাদকীয় প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:০৪

কয়েক দিন আগে সরকারদলীয় একজন সংসদ সদস্য জাতীয় সংসদে ভাষণ দিতে গিয়ে সিটি করপোরেশনের চেয়ার-টেবিল, এমনকি বাতাসও ঘুষ খায় বলে মন্তব্য করেছিলেন। তিনি কথাটি বলেছিলেন, ঢাকার উত্তর সিটি করপোরেশন নিয়ে।


কিন্তু এবারে চট্টগ্রাম সিটি করপোরেশন ভিন্ন কারণে শিরোনাম হয়েছে। আড়াই হাজার কোটি টাকার কাজ না পেয়ে প্রকল্পের পরিচালকের ওপর চড়াও হয়েছেন একদল ঠিকাদার, যাঁদের মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিরোধী দল বিএনপির সমর্থকও আছেন।


মিলেমিশে তাঁরা ঠিকাদারি করেন। প্রকল্প পরিচালক ঠিকাদারদের আবদার রক্ষা না করায় তাঁরা এবার মিলেমিশে তাঁকে মারধর করেছেন, টেবিলের কাচ ভেঙে ফেলেছেন।


প্রকল্প পরিচালক গোলাম ইয়াজদানী দায়িত্ব নেওয়ার পর অসৎ ব্যক্তিরা অন্যায় সুবিধা নিতে না পেরে তাঁর ওপর ক্ষুব্ধ হয়ে ওঠেন। এজাহারে আরও বলা হয়, গতকাল সোমবার বেলা সাড়ে তিনটার দিকে সিটি করপোরেশনের লাইসেন্সধারী ১৫ থেকে ২০ জন ঠিকাদার প্রধান কার্যালয়ের চারতলায় অবস্থিত প্রকল্প পরিচালকের কক্ষের সামনে জড়ো হন।


তাঁরা কক্ষে প্রবেশ করে প্রকল্প পরিচালককে কটাক্ষ করেন। হঠাৎ কংকন, ফেরদৌস ও সুভাষ মিলে প্রকল্প পরিচালকের শার্টের কলার ধরে ঘুষি দেন। তাঁরা তাঁর শার্ট টেনে ছিঁড়ে ফেলেন, প্যান্টের বেল্ট খুলে ফেলেন। সাহাবুদ্দিন তাঁর শার্টের ভেতর থেকে রড বের করে টেবিলের কাচ ভাঙচুর করেন। তিনি প্রকল্প পরিচালকের মাথায় আঘাত করার চেষ্টা করেন। কিন্তু অফিস সহায়ক তিলক সিংহ তা ঠেকিয়ে দেন।


প্রথম আলোর খবর থেকে জানা যায়, কাজ না পেয়ে প্রকল্প পরিচালক গোলাম ইয়াজদানীকে গত রোববার বিকেলে নগরের টাইগারপাসে সিটি করপোরেশনের প্রধান কার্যালয়ে তাঁর কক্ষে ঢুকে মারধর করেন একদল ঠিকাদার। সিটি করপোরেশনের প্রকৌশল দপ্তর থেকে জানা যায়, হামলায় নেতৃত্ব দিয়েছেন মো. সাহাবুদ্দিন। তিনি বিএনপির সমর্থক ঠিকাদার।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us