চিকিৎসকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ নার্সদের

সমকাল প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ১৬:৩৭

কক্সবাজারের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাবেক এক চিকিৎসকের বিরুদ্ধে নার্সের যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এ ঘটনায় বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস অ্যাসোসিয়শন (বিডিএনএ) সভাপতি ও মহাসচিব যৌথভাবে একটি বিবৃতি দিয়েছে। অভিযুক্ত চিকিৎসক টিটু চন্দ্র শীল টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাবেক উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা (বর্তমানে জেলা সিভিল সার্জন অফিসে কর্মরত)। 


অভিযুক্ত চিকিৎসকের শাস্তি দাবি করে বিডিএনএ বিবৃতিতে উল্লেখ করেছে, ডা. টিটু চন্দ্র শীল বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানসহ হেলথ ক্যাম্প এবং বিভিন্ন সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানে কর্মরত মহিলা নার্সদের দায়িত্বপালনকালে বিভিন্ন বাজে বচনভঙ্গি, আপত্তিকর মন্তব্য ও সুযোগ সুবিধা প্রদানের লোভ দেখিয়ে কু-প্রস্তাব দিতেন। গত ২৬ জানুয়ারি সেন্টমার্টিনে টেলি মেডিসিন সেন্টার উদ্বোধনকালেও নার্সদের কু-প্রস্তাব দেন।


এ সময় প্রস্তাবে রাজি না হলে তাদের বিভিন্ন হয়রানি ও ভয়-ভীতি দেখালে নার্সরা সেখান থেকে পালিয়ে আসতে বাধ্য হন। পরে বিষয়টি তারা (নার্সরা) বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস অ্যাসোসিযয়েশন (বিডিএনএ) কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদকে অবহিত করে। ডাক্তার টিটু বর্তমানে জেলা সিভিল সার্জন অফিসে কর্মরত আছেন। সে সিভিল সার্জনের একান্ত ঘনিষ্ট হিসেবে পরিচিত। সে-সুবাধে এসব অপকর্মগুলো চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ উঠেছে। এ বিষয়ে বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস অ্যাসোসিয়েশন (বিডিএনএ) এর সভাপতি মো. মোস্তাফিজুর রহমান জানান, ‘আমাদের দুইজন নার্স সরকারি অনুষ্ঠানে অংশ নিতে আগের দিন সেন্টমার্টিনে পৌঁছান। সেদিন রাতে চিকিৎসক টিটু নার্সদের ঢেকে একটি হোটেলে মদ্যপান-নাচের প্রস্তাব দেয়। এ সময় তাদের কু-প্রস্তাব দেন। এতে রাজি না হলে তাদের হুমকি দেওয়া হয়। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us