You have reached your daily news limit

Please log in to continue


গ্যাসের নতুন দর কার্যকরে সময় বাড়ছে

শিল্প, বিদ্যুৎ উৎপাদন ও বাণিজ্যিক খাতে গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত ‘আপাতত’ কার্যকর না করে আরও কিছুটা সময় নেওয়ার পথে হাঁটছে সরকার।

আন্তর্জাতিক খোলা বাজার থেকে নতুন করে এলএনজি আমদানির পর জাতীয় সঞ্চালন লাইনে যুক্ত করা সাপেক্ষে নতুন দর কার্যকরের বিষয়ে কাজ করছে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ।

সোমবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে মন্ত্রণালয়ের এমন পদক্ষেপের বিষয়ে জানিয়ে বলেছেন, “ফেব্রুয়ারি মাসে গ্যাসের নতুন দর কার্যকর হচ্ছে না।”

প্রজ্ঞাপনের মাধ্যমে গত ১৮ জানুয়ারি গ্যাসের দাম সর্বোচ্চ ১৭৮ শতাংশ বাড়ানোর সিদ্ধান্তের পর ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইসহ অন্য সংগঠন এবং শিল্প উদোক্তারা এ নিয়ে সরকারের শীর্ষ পর্যায়ে বিবেচনার অনুরোধ জানায়। এ নিয়ে নীতি নির্ধারকদের সঙ্গে আলোচনার মধ্যে দাম বাড়ানোর সময় পিছিয়ে দেওয়াসহ নতুন এ সিদ্ধান্ত নিতে যাচ্ছে মন্ত্রণালয়।

গত শুক্রবার বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের অনুষ্ঠানে এমন ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

তিনি বলেছিলেন, “প্রধানমন্ত্রী কার্যালয় থেকে চিন্তা করা হচ্ছে, গ্যাসের বর্ধিত মূল্য কার্যকরের ক্ষেত্রে মার্চ পর্যন্ত অপেক্ষা করতে। আমরা চেষ্টা করছি সেটা এপ্রিল পর্যন্ত নিয়ে নেওয়া যায় কি না। জ্বালানি বিভাগ থেকে এ বিষয়ে জানিয়ে দেওয়া হবে।”

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন