কুয়াশায় দিক হারিয়ে নৌকার সারির ওপর যাত্রীবাহী লঞ্চ, নিখোঁজ ২ জেলে

সমকাল প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৩, ১৩:৩৫

কুয়াশায় দিক হারিয়ে যাত্রীবাহী একটি লঞ্চ ঘাটে বাঁধা নৌকার সারির ওপর উঠে যাওয়ায় পাঁচটি ইঞ্জিনচালিত নৌকা দুমড়ে-মুচড়ে গেছে। এতে নিখোঁজ হয়েছেন দুই জেলে। সোমবার ভোর ৪টার দিকে বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের চরশেফুলী সংলগ্ন মেঘনা নদীতে এ দুর্ঘটনা ঘটে। লঞ্চ প্রিন্স অব রাসেল- ৫ নামের ওই লঞ্চটি ঢাকা থেকে ভোলার বোরহানউদ্দিন উপজেলায় যাচ্ছিল।


এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন মেহেন্দীগঞ্জ উপজেলার নৌ পুলিশের কালীগঞ্জ স্টেশনের ইনচার্জ পরিদর্শক মো. ফারুক হোসেন। নিঁখোজ দুই জেলে হলেন- পাশ্ববর্তী হিজলা উপজেলার বড়জালিয়া গ্রামের বাকিউল্লাহ  (৪০) ও একই উপজেলার লক্ষীপুর গ্রামের বাকের সিকদার (৩৫)।  স্থানীয় সংবাদকর্মী রাজীব তাজ ঘটনাস্থল থেকে জানান, ঢাকা থেকে ভোলার বোরহানউদ্দিন উপজেলাগামী লঞ্চটি ভোর ৪টার দিকে চরশেফুলী স্টেশনে ভিড়ছিল। লঞ্চটি মাঝ নদী থেকে পন্টুনের দিকে যাচ্ছিল। এ সময় পন্টুনের অদূরে নদীর তীরে মাছধরার অনেকগুলো ইঞ্জিনচালিত নৌকা বাঁধা ছিল ।


ঘন কুয়াশায় লঞ্চটি দিক হারিয়ে নৌকার সারির ওপর উঠে গেলে ৫টি নৌকা দুমড়ে-মুচড়ে যায়। নৌকাগুলোর ভিতরে থাকা জেলেরা নদীতে ঝাঁপিয়ে পড়ে প্রাণ বাঁচালেও বাকিউল্লাহ ও বাকের সিকদার নামে দুই জন নিঁখোজ হন । নৌ পুলিশের পরিদর্শক মো. ফারুক হোসেন জানান, দুর্ঘটনার জন্য দায়ী লঞ্চটি জব্দ এবং এর কর্মচারীদের আটক করা হয়েছে। যাত্রীদের ট্রলারে গন্তব্যে পৌছানোর ব্যবস্থা করা হয়েছে। ফায়ার সার্ভিসের ডুবুরি দল নিঁখোজদের সন্ধানে নদীতে তল্লাশি চালাচ্ছেন বলেও জানান নৌ পুলিশের এই কর্মকর্তা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us