রোবট-ভিআরে মুক্তিযুদ্ধ দেখতে ডিজিটাল বাংলাদেশ মেলায় ভিড়

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩, ১৬:০৪

ঢাকা: কেউ দেখছে প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে, জেডটিই এর সার্ভিস রোবট। কেউ বা ভার্চ্যুয়াল রিয়ালেটি (ভিআর) মুক্তিযুদ্ধের ইতিহাস।


স্মার্টফোনের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাচ্ছে লাইট, ফ্যান কিংবা ডোর লক। বৈদ্যুতিক বাই সাইকেল, মোটরসাইকেল ও আছে। আছে ফায়ার ফাইটার ছাড়াই অগ্নিনির্বাপন প্রযুক্তি। রয়েছে ভার্চ্যুয়াল রিয়েলিটি (ভিআর) চশমা পরে ভার্চ্যুয়ালি মুক্তিযুদ্ধ জাদুঘর ঘুরে দেখার ও ৩৬০ ডিগ্রি ভিড়ও সেল্ফি তোলার সুযোগ।


আর প্রযুক্তির এমন সমাহারের দেখা মিলবে তিন দিনব্যাপী চলা ডিজিটাল বাংলাদেশ মেলায়। যেখানে শিক্ষার্থী, প্রযুক্তি প্রতিষ্ঠান ও ডিজিটাল টেলিকমিউনেকেশন প্রতিষ্ঠানের বাহারী পণ্যের প্রদর্শন চলছে।  


শনিবার (২৮ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত মেলার শেষ দিনে প্যাভিলিয়ন ও স্টলগুলোতে দর্শনার্থীদের ভিড় দেখা গেছে। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এই মেলার আয়োজন করেছে। ৫২টি প্যাভিলিয়ন এবং ৭৭টি স্টলে বিভিন্ন প্রযুক্তি প্রতিষ্ঠান তাদের পণ্য প্রদর্শন করছে।   


প্যারেন্টাল কন্ট্রোল, ট্রিপল প্লে (এক কেবলে ল্যান্ডফোনের লাইন, ইন্টারনেট ও ডিশ সংযোগ), মোবাইল অ্যাপস, ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা, ভিআর, ইলেকট্রনিক বাইসাইকেল-মোটরসাইকেল দেখতে শিক্ষার্থী, দর্শনার্থীদের ভীড় ছিল বেশি। নিজেদের উদ্ভাবন নিয়ে শিক্ষার্থীরা এসেছে এই মেলায়।


প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের প্যাভিলিয়নে ৫.৫জি, এন্টারপ্রাইজ বিজনেস সলিউশন, হুয়াওয়ে ক্লাউড ও ডিজিটাল পাওয়ারের মতো যুগান্তকারী প্রযুক্তি প্রদর্শন করা হচ্ছে। রয়েছে নতুন উদ্ভাবন সার্ভিস রোবট, স্মার্ট পোর্ট ও ডিজিটাল পাওয়ার সলিউশন ডেমো সাইট।  

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us