সাদা জুতা চকচকে করার টিপস

আরটিভি প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩, ১৭:১৬

ইদানীং সাদা জুতার বেশ ফ্যাশন চলছে। জিন্সের সঙ্গে কিংবা হালকা রঙের স্লিপ ড্রেসের সঙ্গে বেশ মানানসই সাদা স্নিকার্স। কিন্তু সাদা জুতা পরিষ্কার ঝকঝকে করে রাখাটাই সব থেকে বড় ঝামেলা। জেনে নিন কিছু ঘরোয়া টিপস যার মাধ্যমে সাদা জুতা একেবারে সহজেই নতুনের মতো করে তোলা সম্ভব।


জেনে নিন টিপসগুলো-


টুথব্রাশ : অনেক সময় দাঁত মাজার ব্রাশ পুরনো হয়ে গেলে আমরা সেটা ফেলে দেই। কিন্তু তা ফেলে না দিয়ে জুতা পরিষ্কারের কাজে লাগানো যেতে পারে। পুরনো টুথব্রাশ ব্যবহার করে সহজেই জুতার ধুলা-ময়লা এবং দাগ দূর করা সম্ভব। আসলে টুথব্রাশের ব্রিসেলস জুতোর প্রতিটি কোণায় পৌঁছে যেতে পারে। যা সহজেই ময়লা পরিষ্কার করে দিতে পারে।


টুথ পেস্ট এবং ডিটারজেন্ট : জুতার রঙ নষ্ট হয়ে এলে টুথ পেস্ট এবং ডিটারজেন্টই হলো সমস্যা দূর করার একমাত্র উপায়। জুতায় অল্প টুথ পেস্ট এবং ডিটারজেন্ট মিশিয়ে লাগিয়ে নিতে হবে। কাপড় ঘষার ব্রাশ কিংবা পুরনো টুথব্রাশ দিয়ে হালকা হাতে ঘষে ঘষে ময়লা তুলে ফেলতে হবে। এতে সাদা জুতার উপর লেগে থাকা হলুদ দাগ দূর হয়ে যাবে।


লেবুর রস : সাদা জুতা পরিষ্কার করার জন্য লেবুর রসও অন্যতম গুরুত্বপূর্ণ উপাদান। এর জন্য এক কাপ পানিতে লেবুর রস মিশিয়ে জতার দাগ লেগে যাওয়া অংশে নরম কাপড় দিয়ে ঘষতে হবে। এতে দাগ চলে যাবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us