কারাবন্দিদের নকশিকাঁথা ও জামদানিতে মুগ্ধ ক্রেতারা

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৩, ২২:০০

দেশের ৩৮টি কারাগারের বন্দিদের হাতে তৈরি পণ্য বিক্রি হচ্ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায়। বন্দিদের পণ্য বিক্রির জন্য ‘কারা পণ্য বাংলাদেশ জেল’ নামে একটি প্যাভিলিয়ন সাজানো হয়েছে। বাঁশ, বেত, কাঠ, সুতো ও পাট দিয়ে বন্দিদের হাতে তৈরি বিভিন্ন পণ্য এই প্যাভিলিয়নে বিক্রি হচ্ছে। তবে বন্দিদের তৈরি নকশিকাঁথা ও জামদানি শাড়ি দেখে মুগ্ধ ক্রেতারা। নজরকাড়া সব ডিজাইনে সবচেয়ে আকৃষ্ট হচ্ছেন তারা। মেলা আসা ক্রেতা ও দর্শনার্থী একবারের জন্য হলেও ঢুঁ মারছেন এই প্যাভিলিয়নে। কিনছেন সাধ্যের মধ্যে পছন্দের পণ্যটি।


১ জানুয়ারি থেকে রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি) চলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৭তম আসর। বাংলাদেশ ছাড়াও বিশ্বের ১০টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠান নিজেদের নানা পণ্যে সাজিয়েছে স্টল ও প্যাভিলিয়ন।


সরেজমিনে ঘুরে দেখা গেছে, প্যাভিলিয়নের বাইরে ‘কারা পণ্য বাংলাদেশ জেল’ লেখা দেখে কৌতূহল নিয়ে ভেতরে প্রবেশ করছেন ক্রেতা ও দর্শনার্থীরা। বিশেষ করে জামদানি শাড়ি ও নকশিকাঁথায় দৃষ্টি আটকে যায় সবার। বাঁশ ও বেতের পণ্যতেও দৃষ্টি ছিল কারও কারও। পুঁতি দিয়ে তৈরি নানা সৌন্দর্যবর্ধক পণ্য বাড়তি মাত্রা যোগ করেছে। ঘুরে ঘুরে সব পণ্য দেখেন তারা। এর ফাঁকে কেউ কেউ দরদাম করে কিনছেন পছন্দের পণ্য।  

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us