২০২২ সালে রেকর্ড ১৩ লাখ গাড়ি সরবরাহ টেসলার

বণিক বার্তা প্রকাশিত: ০৪ জানুয়ারি ২০২৩, ১৪:৫০

গাড়ি বিক্রিতে উল্লেখযোগ্য প্রবৃদ্ধি অব্যাহত রেখেছে টেসলা। সদ্য শেষ হওয়া বছরে রেকর্ড ১৩ লাখ ইউনিট গাড়ি সরবরাহ করেছে মার্কিন বিদ্যুচ্চালিত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানটি। তবে প্রধান নির্বাহী ইলোন মাস্কের লক্ষ্যমাত্রা অনুযায়ী সংস্থাটি গাড়ি বিক্রিতে ব্যর্থ হয়েছে।


বার্তা সংস্থা এপির খবর অনুসারে, ২০২২ সালে টেসলার সরবরাহ করা গাড়ির সংখ্যা ২০২১ সালের ৯ লাখ ৩৬ হাজার ইউনিটের পূর্ববর্তী রেকর্ডকে ছাড়িয়ে গেছে। তবে এটি সংস্থাটির প্রধান নির্বাহী ইলোন মাস্কের লক্ষ্যমাত্রায় পৌঁছতে পারেনি। তিনি বার্ষিক ৫০ শতাংশ হারে গাড়ি সরবরাহ বাড়ার লক্ষ্য নির্ধারণ করেছিলেন। এ লক্ষ্যে পৌঁছতে গত বছর টেসলাকে ১৪ লাখ ইউনিট গাড়ি সরবরাহ করতে হতো। সেখানে টেসলার গাড়ি সরবরাহ বেড়েছে ৪০ শতাংশ। এ সময়ে সংস্থাটির উৎপাদন ৪৭ শতাংশ বেড়ে ১৩ লাখ ৭০ হাজার ইউনিটে উন্নীত হয়েছে। যুক্তরাষ্ট্রে প্রতিষ্ঠানটির সবচেয়ে বেশি বিক্রি হওয়া মডেল ওয়াই ও থ্রি গাড়িতে ৭ হাজার ৫০০ ডলার বিরল মূল্যছাড় সত্ত্বেও লক্ষ্যমাত্রায় পৌঁছতে পারেনি টেসলা।


২০২২ সাল টেসলার জন্য অনেক চ্যালেঞ্জিং ছিল। চীনে কভিডজনিত লকডাউন ও ক্রমবর্ধমান সংক্রমণের পরিস্থিতি মোকাবেলা করতে হয়েছে টেক্সাসের অস্টিনভিত্তিক টেসলা ইনকরপোরেটেডকে। সংস্থাটিকে সাংহাইয়ের কারখানার উৎপাদন বন্ধ ও সক্ষমতা কমিয়ে চলমান রাখতে হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us