প্রিয়জনকে উপহার দিতে পারেন যে ৫টি গ্যাজেট

ডেইলি স্টার প্রকাশিত: ০৪ জানুয়ারি ২০২৩, ১১:৪৩

উপহার হিসেবে গ্যাজেটের জুড়ি মেলা ভার। গ্যাজেট পেয়ে একজন শুধু খুশিই হয় না, এটি তার কাজেও লাগে।


নানা উপলক্ষে প্রিয়জনকে দিতে পারেন এই ৫টি গ্যাজেট-


স্মার্টফোন


আজকাল স্মার্টফোন সবার জন্যই অত্যন্ত দরকারি। নিজের বাজেট অনুযায়ী সবশেষ মডেলের আইফোন থেকে শুরু করে ভালো মানের ও সাশ্রয়ী মূল্যের অ্যান্ড্রয়েড ফোন— যে কোনোটিই বেছে নেওয়া যেতে পারে। স্মার্টফোন কেনার ক্ষেত্রে ভালো ব্যাটারি লাইফ, বেশি স্টোরেজ স্পেস এবং বড় স্ক্রিন দেখে কেনা উচিত।


ল্যাপটপ


শিক্ষার্থী ও কর্মজীবীদের জন্য ল্যাপটপ হতে পারে একটি আদর্শ উপহার। ল্যাপটপ কেনার সময় প্রসেসর, স্টোরেজ, দীর্ঘ ব্যাটারি লাইফ দেখে নেওয়া উচিত। কোন ব্র্যান্ডের ল্যাপটপ কেনা উচিত তা নিয়ে সন্দেহ থাকলে কোনো টেক-বিশেষজ্ঞ বন্ধুর সঙ্গে পরামর্শ করা যেতে পারে। এ ছাড়া, অনলাইনে বিভিন্ন ব্র্যান্ডের ল্যাপটপ সম্পর্কে রিভিউ এক্ষেত্রে সিদ্ধান্ত নেওয়ার জন্য সহায়ক হতে পারে।


স্মার্ট ওয়াচ


যারা একটু ফিটনেস সচেতন তাদের জন্য স্মার্ট ওয়াচ হতে পারে একটি দুর্দান্ত উপহার। অনেক স্মার্টওয়াচে ফিটনেস ট্র্যাকিং,জিপিএস ট্র্যাকিং, হার্ট রেট মনিটরিং, এমনকি ফোন কল করার বা টেক্সট মেসেজ পাঠানোর মতো ফিচার রয়েছে। এ ছাড়া বেশকিছু স্মার্টওয়াচে গানও শোনা যায়। তাই স্মার্টওয়াচ সঙ্গে নিয়ে বাইরে হাঁটতে কিংবা দৌড়াতে গেলে স্মার্টফোন সঙ্গে নেওয়ার তেমন প্রয়োজন পড়ে না।


স্মার্ট স্পিকার


গান শুনতে ভালোবাসেন এমন কারো জন্য অ্যামাজন ইকো বা গুগল হোমের মতো একটি স্মার্ট স্পিকার হতে পারে দারুণ উপহার। কিছু স্মার্ট স্পিকার বাড়ির অন্যান্য স্মার্ট ডিভাইস নিয়ন্ত্রণ করার ক্ষমতা রাখে। ফলে বাড়ির নানা কাজ হয়ে ওঠে আরও সহজ। শুধু কথা বলেই স্মার্ট স্পিকারকে কাজের নির্দেশ দেওয়া যায়। সেটা হতে পারে গান ছাড়তে বলা, এলার্ম সেট করা কিংবা দিনের আবহাওয়ার পূর্বাভাস জানানো।


ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট


ভিডিও গেমপ্রেমী কিংবা নিত্যনতুন অভিজ্ঞতা ভালোবাসেন এমন কারো জন্য ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) হেডসেট হতে পারে একটি আদর্শ উপহার৷ ভিআর হেডসেট একটি নতুন দুনিয়াকে উপভোগ করার সুযোগ করে দেয়, হোক সেটা কোন ভিডিও গেমের রাজ্য কিংবা কোনো নতুন স্থান। বিভিন্ন দামে বিভিন্ন ধরনের হেডসেট বাজারে পাওয়া যায়। তাই বাজেট অনুযায়ী যে কোনো একটি ভালোমানের ভিআর হেডসেট বেছে নিতে পারেন প্রিয়জনের জন্য উপহার হিসেবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us