অতিরিক্ত ভিড়ে অসহায় সাজেক, পর্যটকরা রাত কাটিয়েছেন রাস্তায়

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২২, ১৮:৩৪

তিন দিনের সরকারি ছুটিতে মেঘের রাজ্য খ্যাত রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে পর্যটকের উপচেপড়া ভিড় পড়েছে। ধারণ ক্ষমতার বেশি পর্যটক আসায় হিমশিম খেতে হয় রিসোর্ট-কটেজ মালিকদের। রুম না পেয়ে অনেকেই রাত কাটিয়েছেন রিসোর্ট-কটেজের বারান্দা এবং রাস্তায়। আবার কেউ গাড়িতেই রাত পার করেছেন।


পর্যটন সংশ্লিষ্টরা জানান, সাপ্তাহিক ও বড়দিনের ছুটি উপলক্ষে মাসখানেক আগে থেকেই সাজেকের সবকটি রিসোর্ট-কটেজের শতভাগ বুকিং হয়ে যায়। যারা আগে বুকিং না দিয়ে শুক্রবার সাজেকে এসেছেন তারা কোথাও কক্ষ খালি পাননি। ফলে অনেকেই বিকেলে ফেরত চলে গেছেন।


যারা ছিলেন তারা সন্ধ্যা অবধি কোথাও রুম না পেয়ে রাস্তায় ঘোরাঘুরি করেন। পরে সাজেক রুইলুই পর্যটনকেন্দ্র রিসোর্ট-কটেজ মালিক সমিতির পক্ষ থেকে মাইকিং করে পর্যটকদের লুসাই ক্লাব ঘরে যেতে বলা হয়। সেখানে কিছু পর্যটকের থাকার ব্যবস্থা করা হয়। এরপরও যাদের থাকার ব্যবস্থা হয়নি তাদের কেউ কেউ পাশের ত্রিপুরা পল্লির বাসাবাড়িতে আশ্রয় নেন। আবার কেউ কেউ রাস্তায় থেকেছেন। কেউবা গাড়িতেই ঘুমিয়ে পড়েন।


সাজেক চাঁদের বাড়ি রিসোর্টের ব্যবস্থাপক ইয়াছিন রাসেল বলেন, আমাদের রিসোর্টগুলো অনেক আগে থেকেই বুকিং হয়ে আছে। এ মাস সম্পূর্ণ বুকিং। টানা ছুটিতে বাড়তি পর্যটক আসায় অনেকে কটেজে জায়গা পায়নি। তাই রাস্তায় কিংবা বিভিন্ন কটেজের বারান্দায় রাত কাটান অনেকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us