১৮ মাস ধরে বেতন পাচ্ছেন না শিক্ষকরা

ডেইলি স্টার প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২২, ১৫:০৮

দীর্ঘ ১৮ মাস ধরে বেতন না পাওয়ায় লালমনিরহাটে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমে নিয়োজিত শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা বিপাকে পড়েছেন।


লালমনিরহাট জেলার ৫ উপজেলায় ৭৭টি মন্দিরে ৭৭টি মন্দিরভিত্তিক প্রাক-প্রাথমিক বিদ্যালয় আছে। এসব বিদ্যালয়ে নিয়মিত পাঠদান চলছে। প্রত্যেক বিদ্যালয়ে ৩০-৫০ জন শিক্ষার্থী পড়াশোনা করছে। প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত আড়াই ঘণ্টা করে এই বিদ্যালয়গুলোতে পাঠদান করা হয়।


হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট সূত্রে জানা যায়, ২০০২ সালে শিশুদের প্রাক-প্রাথমিক শিক্ষাবিস্তারে প্রকল্প গ্রহণের মাধ্যমে ৩ বছর মেয়াদি মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম শুরু হয়। এর পর থেকে সরকারি অর্থায়নে ধর্ম মন্ত্রণালয়ের অধীনে হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের মাধ্যমে শিশুদের প্রাক-প্রাথমিক শিক্ষা কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। ২০১১ সাল থেকে লালমনিরহাটে জেলায় এ প্রকল্পের শিক্ষা কার্যক্রম শুরু হয়। এসব বিদ্যালয়ের প্রত্যেক শিক্ষকের মাসিক বেতন ৫ হাজার টাকা।


লালমনিরহাট সদর উপজেলার রায়পাড়া দূর্গা মন্দিরের প্রাক-প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শাপলা রায় দ্য ডেইলি স্টারকে জানান, এমএ পাস করে তিনি মন্দিরভিত্তিক প্রাক-প্রাথমিক শিক্ষা কার্যক্রম প্রকল্পে শিক্ষক হিসেবে যোগ দেন। কিন্তু গত ১৮ মাস ধরে তিনি বেতন পাচ্ছেন না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us