ঘনকুয়াশায় সৈয়দপুরে উড়োজাহাজ চলাচল বিঘ্ন, দিনে হেডলাইট জ্বালিয়ে চলছে বাস-ট্রেন

আজকের পত্রিকা প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২২, ১০:৫৯

তাপমাত্রার পারদ কমছে উত্তরের জেলা নীলফামারীতে। গত এক সপ্তাহে এ অঞ্চলে ১৩ থেকে ১৫ ডিগ্রি সেলসিয়াসে ওঠানামা করছে তাপমাত্রা। সেই সঙ্গে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত ঘনকুয়াশায় ঢাকা থাকছে চারদিক। আজ বৃহস্পতিবার ঘনকুয়াশার কারণে দৃষ্টিসীমা কম থাকায় সৈয়দপুর বিমানবন্দরে সকালের দুটি ফ্লাইট অবতরণ করতে পারেনি। দিনের বেলায় হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে বাস, ট্রেনসহ অন্যান্য যানবাহন।


এদিকে ঘন কুয়াশায় শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় বিপর্যস্ত হয়ে পড়ছে জনজীবন। ঠান্ডা আর ঘনকুয়াশায় ছিন্নমূল ও তিস্তা নদীর তীরবর্তী চরাঞ্চলের মানুষের কষ্ট বাড়ছে। তবে সরকারের পাশাপাশি স্থানীয় সামাজিক সংগঠন শীতার্ত মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করছে।


আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসের ইনচার্জ লোকমান হোসেন জানান, আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল বুধবারের চেয়ে দশমিক ৩ ডিগ্রি কম। এদিকে কুয়াশার কারণে দৃষ্টিসীমা মাত্র ১০০ মিটার রয়েছে। ফলে বিমানবন্দরে উড়োজাহাজ অবতরণ সম্ভব নয়। ২ হাজার মিটার দৃষ্টিসীমা পরিলক্ষিত হলে উড়োজাহাজ অবতরণ করতে পারবে। তবে এ ঘনকুয়াশা ১ থেকে ২ ঘণ্টার মধ্যে কেটে যাবে বলেও জানান তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us