এই মৌসুমে থাইল্যান্ড ঘোরার টিপস

প্রথম আলো প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ০৯:১৮

হাতে সময় অল্প, কিন্তু বিদেশ ভ্রমণের ইচ্ছা প্রবল। এমন অবস্থায় থাইল্যান্ড আদর্শ গন্তব্য। থাইল্যান্ডে যেমন আছে প্রাকৃতিক সৌন্দর্য, তেমনি আছে শহুরে জীবনের বিপুল উত্তেজনা। তাইতো, দক্ষিণ-পূর্ব এশিয়ার সবচেয়ে জনপ্রিয় ভ্রমণ গন্তব্য এখন থাইল্যান্ড। তা ছাড়া সামনেই আসছে তিন দিনের লম্বা ছুটি। তাই আজ আমরা নিয়ে এসেছি থাইল্যান্ডে কী করবেন, কোথায় যাবেন, কী খাবেন ইত্যাদি তথ্যসহ ভ্রমণের টিপস।


কীভাবে যাবেন


বাংলাদেশ থেকে থাইল্যান্ড যাওয়ার ক্ষেত্রে বিমান ছাড়া বিকল্প নেই। বেশ কয়েক দিন ফ্লাইট খরচ আকাশচুম্বী থাকার পর ধীরে ধীরে আবার সাধ্যের মধ্যে আসা শুরু করেছে। বিশেষ করে জনপ্রিয় গন্তব্যের ফ্লাইট এখন পাওয়া যাচ্ছে মাঝারি খরচের পরিসীমাতেই।


থাইল্যান্ডের ফ্লাইটের টিকিট কাটার ক্ষেত্রে প্রথমেই সচেতন সিদ্ধান্ত নিতে হবে। নিজে ফ্লাইটের দাম যাচাই–বাছাই করে বুকিং দিতে হবে। বিভিন্ন এয়ারলাইনসের দাম তুলনা করে দেখে সুবিধা অনুযায়ী ফ্লাইট বুক করা দরকার। তা ছাড়া বুক করে ফেলতে হবে একটু আগে থেকে। শেষ মুহূর্তে ফ্লাইট বুক করলে দাম বেশি পড়ার পাশাপাশি ফ্লাইট না পাওয়ার ঝুঁকিও থাকে। তাই কমপক্ষে দু–তিন সপ্তাহ আগে টিকিট বুক করে রাখা উচিত।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us