বানর–বাঘশাবকের ‘বন্ধুত্ব’

প্রথম আলো প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০২২, ১৪:১৭

আয়েশি ভঙ্গিতে একটি ছোট্ট ব্যাঘ্রশাবক মাটিতে শুয়ে আছে। আর প্রাণীটিকে ঘিরে খুনসুটিতে মেতেছে একটি বানরশাবক। বানরশাবকটির ভয়ডর নেই, যেন কত দিনের ‘বন্ধু’ তারা। বানর ও ব্যাঘ্রশাবকের এমন ‘বন্ধুত্বের’ একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।


টাইগার্স ভিডিও নামের একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ভিডিওটি আপলোড করা হয়েছে। ক্যাপশনে লেখা রয়েছে ‘দুটি শাবক’। ভিডিওতে দেখা গেছে, ব্যাঘ্রশাবকটি শুয়ে আছে। আর বানরশাবকটি লাফিয়ে লাফিয়ে ব্যাঘ্রশাবকটির সঙ্গে খুনসুটি করছে। লাফিয়ে ব্যাঘ্রশাবকটির ঘাড়ের ওপর ওঠার চেষ্টা করছে বানরশাবকটি।


মজার বিষয়, বানরশাবকের এই খুনসুটিতে মোটেও বিরক্ত হচ্ছে না ব্যাঘ্রশাবকটি। দেখে মনে হচ্ছে, বানরশাবকটি ব্যাঘ্রশাবকের দীর্ঘদিনের পরিচিত, বন্ধু। আর পুরোনো বন্ধুর এমন খুনসুটিতে সে বিরক্ত হচ্ছে না, বরং মজা পাচ্ছে। পরে পা উঠিয়ে ব্যাঘ্রশাবক নিজেও বানরশাবকের সঙ্গে খুনসুটিতে মেতে ওঠে।


বানর ও ব্যাঘ্রশাবকের এমন মজার ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে সাড়া ফেলে দিয়েছে। গতকাল সন্ধ্যা পর্যন্ত ইনস্টাগ্রামে ভিডিওটি তিন হাজারের বেশি মানুষ দেখেছেন। কমেন্ট পড়েছে শতাধিক। সবাই বেশ মজা করেছেন কমেন্টে। একজন লিখেছেন, ‘এমন মজার বন্ধু সচরাচর দেখা যায় না।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us