You have reached your daily news limit

Please log in to continue


আবাহনীকে হারিয়ে ফাইনালে শেখ রাসেল

অসাধারণ জয়ে স্বাধীনতা কাপের ফাইনালে শেখ রাসেল ক্রীড়া চক্র। আজ প্রথম সেমিফাইনালে আবাহনী লিমিটেডকে ৩-২ গোলে হারিয়েছে তারা। একটি করে গোল করেছেন চার্লস দিদিয়ের, এমফন উদোহ ও তিমুর তালিপোভ। আবাহনীর হয়ে গোল করেন পিটা নোরাহ ও ড্যানিয়েল কলিন্দ্রেস।

মুন্সীগঞ্জে আবাহনীর বিপক্ষে আধিপত্য বিস্তার করে খেলেছে শেখ রাসেল। ম্যাচজুড়েই ছন্দময় ফুটবল খেলেছেন জামাল ভুঁইয়ারা। পাসিং ফুটবলে পসরা সাজিয়ে আবাহনীকে চাপে ফেলে দেন।

ম্যাচের ১১ মিনিটে সুবর্ণ সুযোগ নষ্ট করে শেখ রাসেল। আবাহনীর ডি বক্সের সামনে মাপুকুর পা ঘুরে বল পেয়ে যান এমফন উদোহ। চার্লস দিদিয়েরের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে গোলের মুখ খুলেও ফেলেছিলেন উদোহ; কিন্তু নিঁখুত ফিনিশিং না হওয়ায় আক্রমণ পূর্ণতা পায়নি। ম্যাচের সময় যত গড়িয়েছে শেখ রাসেলের আক্রমণ তত বেড়েছে।   কিন্তু আবাহনীর বক্সে গিয়ে বারবার খেই হারাচ্ছিলেন ফরোয়ার্ডরা।

অবশেষে ৩১ মিনিটে পেয়ে যায় কাঙ্ক্ষিত সেই গোলের দেখা। এমফনের কর্নারে দূরের পোস্ট থেকে মনির হেডে বল বাড়িয়ে দেন গোলমুখে। সেখান জটলার মধ্য থেকে হেডে লক্ষ্যভেদ করেন চার্লস দিদিয়ের। প্রথমার্ধে আরো একটি সুযোগ নষ্ট করায় ব্যবধান বাড়াতে পারেনি রাসেল। এই অর্ধে আবাহনী বলার মতো তেমন আক্রমণই করতে পারেনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন