You have reached your daily news limit

Please log in to continue


বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে আটাবের পর্যটন মেলা

দেশের পর্যটন গন্তব্যে বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে আগামী ১ ডিসেম্বর-৩ ডিসেম্বর আন্তর্জাতিক পর্যটন মেলার আয়োজন করতে যাচ্ছে অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব)। সংগঠনটি ভ্রমণ ও পর্যটন খাতে চার দশকের বেশি সময় ধরে কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে প্রথমবারের মতো পর্যটন মেলার আয়োজন করা হচ্ছে। 

এই মেলার মাধ্যমে দেশীয় পর্যটন বিদেশি পর্যটকদের মাঝে তুলে ধরা হবে। বিদেশি পর্যটক আসলে, দেশে বৈদেশিক মুদ্রাও বেশি অর্জিত হবে। পর্যটন মেলা উপলক্ষে আজ মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে আটাবের কনফারেন্স হলে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। 

আটাবের সভাপতি এস. এন. মঞ্জুর মোর্শেদ (মাহবুব) বলেন, ‘দেশের পর্যটন খাতের বিকাশের উদ্দেশ্যে এই পর্যটন মেলা। করোনা পরবর্তী যেভাবে অভ্যন্তরীণ পর্যটন বিকাশ লাভ করেছে। ঠিক তেমন আন্তর্জাতিক অঙ্গনে দেশের পর্যটন ছড়িয়ে পড়বে এই মেলার মাধ্যমে।’ 

আটাবের মহাসচিব আবদুল সালাম আরেফ জানান, মেলার উদ্বোধন করবেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। উপস্থিত থাকবেন ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান প্রমুখ। পর্যটন মেলার উদ্দেশ্য পর্যটনের সঙ্গে সম্পর্কিত এসডিজি অর্জনে সহযোগিতা করা। পর্যটন খাতে বিদেশি বিনিয়োগের সুযোগ তৈরি করা। দেশি-বিদেশি ট্রাভেল এজেন্সি ও ট্যুর অপারেটরদের মধ্যে সম্পর্ক তৈরিতে ভূমিকা রাখা। একই সঙ্গে বিদেশি ট্যুরিস্টদের আকৃষ্ট করা। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন