‘ভাগ্য খুলছে’ নির্বাচন কর্মকর্তাদের

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২২, ১৭:৪৮

ভাগ্য খুলছে নির্বাচন কমিশনের মাঠ প্রশাসনের কর্মকর্তাদের। জেলা ও উপজেলা পর্যায়ের এসব কর্মকর্তার বেতন গ্রেড আপগ্রেড করা হচ্ছে। এক্ষেত্রে ‘ক’ শ্রেণির ২৩০টি উপজেলা নির্বাচন কর্মকর্তার পদ নবম গ্রেড থেকে উন্নীত করে ষষ্ঠ গ্রেড করা হচ্ছে। এছাড়া বৃহত্তর ১৯টি জেলার মতো দেশের সব জেলার নির্বাচন কর্মকর্তার পদটি উন্নীত হচ্ছে পঞ্চম গ্রেডে।


বুধবার (১৬ নভেম্বর) নির্বাচন কমিশনের প্রশাসনিক সংস্কার কমিটির এক বৈঠকে এ বিষয়ে চূড়ান্ত সুপারিশ করা হয়েছে। কমিশন সভায় অনুমোদনের পর এই সুপারিশ জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হবে। প্রশাসনিক সংস্কার কমিটির প্রধান ও নির্বাচন কমিশনার আনিছুর রহমানের সভাপতিত্বে এই বৈঠক অনুষ্ঠিত হয়।


বৈঠকের সুপারিশের বিষয়ে আনিছুর রহমান সাংবাদিকদের বলেন, বর্তমানে ১৯টি বড় জেলায় উপ-সচিব পদমর্যাদার পঞ্চম গ্রেডের কর্মকর্তা আছেন। বাকি ৪৫টি জেলায় আছেন ষষ্ঠ গ্রেডের কর্মকর্তা। এতে বদলিসহ নানা ধরনের বিপত্তি হয়। এজন্য আমরা ১৯টির মতো বাকি ৪৫টি জেলায় পঞ্চম গ্রেডের পদ সৃষ্টির সুপারিশ করেছি, যাতে সব জায়গায় একই গ্রেডের কর্মকর্তা থাকেন। এটা করতে গেলে সরকারের অতিরিক্ত কোনও অর্থ ব্যয় একেবারেই থাকবে না। কেবল তাদের গ্রেডটি পরিবর্তন হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us