You have reached your daily news limit

Please log in to continue


হাতব্যাগ কেনার সময় যা মনে রাখতে হবে

সমস্ত প্রয়োজনীয় জিনিসগুলি এক জায়গায় রাখার ক্ষেত্রে একটি হাতব্যাগ নিঃসন্দেহে নারীদের সেরা বন্ধু। বাজারে বিকল্পের আধিক্য থাকলেও নিজের জন্য সঠিক ব্যাগটা খুঁজে পাওয়া কখনও কখনও একটু কঠিন হতে পারে। তাই হাতব্যাগ কেনার আগে কী কী বিষয় দেখে কিনবেন জেনে নিন।

কী ধরনের ব্যাগ

বাজারে বিভিন্ন ধরনের হাতব্যাগ রয়েছে।

যেমন কাপড়, চামড়া ইত্যাদি। যে ধরনের ব্যাগই নিন না কেন ব্যাগটি টেকসই কিনা দেখে নিতে হবে। একটা ব্যাগ বেশি দাম দিয়ে কিনে যদি না টেকে তাহলে ব্যাপারটা খারাপ হয়ে যাবে। যদি প্রতিদিনের ব্যবহারের জন্য হাতব্যাগ কেনেন তাহলে চেষ্টা করতে হবে একটু ভালো মানের হাতব্যাগ কেনা।  

সঠিক আকার ও ওজন 

ব্যাগে কি পরিমাণ ওজন নিবেন এবং কতটা আপনি নিবেন এই বিষয়গুলো খেয়াল করতে হবে। হতে পারে একটি পানির ছোট বোতল নিতে চান এবং সাথে অন্য কিছু সেটা বুঝে কিনুন। কারণ যেসব ব্যাগ বেশি ওজন বহন করতে পারে না, সেই ব্যাগে অতিরিক্ত জিনিস ঢুকানো মানে বোকামি। তাই সঠিক আকার এবং কতটুকু ওজন নিবেন সেটা বুঝে কিনুন।  

রং এবং অতিরিক্ত পকেট

কাপড়ের ব্যাগ কেনার সময় রঙের দিকে বেশি গুরুত্ব দেওয়া উচিত। কারণ কাপড়ের ব্যাগ থেকে রঙ ওঠার সম্ভাবনা বেশি থাকে। কেনার সময় সব বিক্রেতা রঙের গ্যারান্টি দেয় কিন্তু বসায় এসে পড়তে হয় বিপদে। আবার অনেক পকেট যুক্ত ব্যাগ না কেনাই ভালো। সহজে যেটা ব্যবহার করতে পারবেন সেটা কিনুন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন