৩.৭৭ কিলোমিটার সড়ক উন্নয়নে ১০ বছর!

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০৯ নভেম্বর ২০২২, ০৯:২৯

‘খুলনা শিপইয়ার্ড সড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন’ প্রকল্পের আওতায় ৩.৭৭ কিলোমিটার সড়ক উন্নয়নের জন্য দুই বছর (২০১৩-২০১৫) সময় বরাদ্দ ছিল। এরই মধ্যে পেরিয়ে গেছে প্রায় ৯ বছর। তারপরও বাস্তবায়ন করা যায়নি প্রকল্পটি। এ অবস্থায় প্রকল্পের সব কাজ শেষ করতে আরেক দফায় সময় বাড়িয়ে ২০২৩ সালের ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে। বাস্তবায়ন মেয়াদ বৃদ্ধির সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে ব্যয়ও। ৯৮ কোটি ৯০ লাখ টাকার প্রকল্পের বর্তমান ব্যয় দাঁড়িয়েছে ২৫৯ কোটি টাকা।


এদিকে দফায় দফায় প্রকল্পের ব্যয় ও সময় বাড়ানোয় বাস্তবায়নকারী সংস্থা খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের জবাবদিহিতার আওতায় আনার দাবি জানিয়েছেন সংশ্লিষ্টরা।


প্রকল্প সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, খুলনা সিটি করপোরেশন এলাকার আওতাধীন খুলনা শিপইয়ার্ড সড়কের প্রস্থ ৭ থেকে ১২ মিটার। সেটি ১৮.৩০ মিটারে উন্নীত করার লক্ষে এ প্রকল্পটি গ্রহণ করা হয়। ‘খুলনা শিপইয়ার্ড সড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন’ শীর্ষক প্রকল্পটি জুলাই ২০১৩ থেকে জুন ২০১৫ সালের মধ্যে বাস্তবায়নের কথা ছিল। কিন্তু যথাসময়ে প্রকল্পটি বাস্তবায়নে ব্যর্থ হয়ে দুই বছরের প্রকল্পটির বাস্তবায়ন মেয়াদ ঠেকছে ২০২৩ সালের ডিসেম্বর পর্যন্ত। সবশেষ আজ (৮ নভেম্বর) একনেক সভায় ব্যয় বৃদ্ধি ব্যতিরেকে প্রকল্পটির মেয়াদ আরেক দফায় বাড়ানো হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us