ব্লু ব্যাজে ৮ ডলার ফি জুড়ে দিয়ে টুইটার আপডেট

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ০৬ নভেম্বর ২০২২, ১২:৪৯

টুইটারে ভেরিফায়েড অ্যাকাউন্ট নির্দেশক নীল টিক চিহ্ন বা ‘ব্লু ব্যাজের’ জন্য এখন থেকে প্রতি মাসে গুনতে হবে ৮ ডলার; শনিবার এই ফি জুড়ে দিয়ে অ্যাপল অ্যাপ স্টোরে টুইটার অ্যাপ আপডেট করেছে কর্তৃপক্ষ।


এ কোম্পানি বলছে, টুইটারের এই ফিচার নির্দিষ্ট দেশগুলোতে চালু হবে। যারা এই ব্লু সার্ভিসে সাইন ইন করবেন, প্রতি মাসে ৭ দশমিক ৯৯ ডলার চার্জ দিতে হবে তাদের। আপাতত যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং যুক্তরাজ্যে এ নিয়ম চালু হচ্ছে।


বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক টুইটার কিনে নেওয়ার এক সপ্তাহ পর বড় এ পরিবর্তন এল জনপ্রিয় এই মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মে। দুদিন আগেই কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তাসহ অর্ধেক জনবল ছাঁটাই করেছেন মাস্ক।


অ্যাপল আইওএস ডিভাসগুলোতে দেওয়া আপডেটে টুইটার বলছে, যারা ৭ দশমিক ৯৯ ডলার প্রতি মাসে দিয়ে টুইটারে প্রবেশ করবেন, তাদের নামের পাশে নীল টিকচিহ্ন যুক্ত হবে; যে ব্যাজ এখন সেলিব্রেটি, বিভিন্ন কোম্পানি এবং রাজনীতিবিদরা ব্যবহার করছেন।


টুইটারে ব্যবহারকারীর আইডির পাশে একটি নীল টিক চিহ্নের ব্যাজ থাকার অর্থ হল, ওই অ্যাকাউন্টে যে ব্যক্তি বা কোম্পানির নাম দেখানো হচ্ছে, তার পরিচয় নিশ্চিত করেছে টুইটার।


রয়টার্স লিখেছে, এখন যদি টাকা দিয়ে ওই নীল ব্যাজ কেনা যায়, তাহলে কীভাবে টুইটার কোনো ব্যবহারকারীর পরিচয় নিশ্চিত করবে, সেটি স্পষ্ট নয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us