পাকিস্তানের বিপজ্জনক রাজনীতি

ঢাকা পোষ্ট সৈয়দ ইশতিয়াক রেজা প্রকাশিত: ০৬ নভেম্বর ২০২২, ১০:০৬

এই মুহূর্তে পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খানকে হত্যা চেষ্টা সেই দেশের রাজনৈতিক সমাজের ভেতরকার ক্ষত আরও একবার সবার সামনে নিয়ে এনেছে। তাকে হত্যার উদ্দেশ্যেই সরকারি মদদে এই হামলা হয়েছে শুরু থেকেই বলে আসছে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।


তবে ইমরান খান তিনজনের নামই বলে দিয়েছেন। বলেছেন তাকে খুনের জন্য চারজন ষড়যন্ত্র করেছেন এবং এদের মধ্যে রয়েছেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লা এবং সেনা কর্মকর্তা মেজর জেনারেল ফয়সাল নাসির।


ঘটনা যে দিকে গড়াচ্ছে, তাতে দেশের সমস্ত সচেতন নাগরিকই উদ্বিগ্ন হবেন। প্রতিবেশী ও অন্যান্য দেশও উদ্বেগ প্রকাশ করতে পারে, কারণ পাকিস্তানের রাজনীতির স্থিতিশীলতার সঙ্গে পার্শ্ববর্তী অঞ্চলের রাজনীতি এবং বিশ্ব কূটনীতির সম্পর্ক রীতিমতো ঘনিষ্ঠ ও প্রত্যক্ষ।


ইতিমধ্যেই পাকিস্তানের সামরিক বাহিনী কড়া প্রতিবাদ জানিয়ে বলেছে, ইমরান পাকিস্তানের সবচেয়ে সুশৃঙ্খল ও সম্মানিত প্রতিষ্ঠান সেনাবাহিনীকে আক্রমণ করছেন। সেনা জনসংযোগ সংস্থা উল্টো ইমরানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে। অথচ ইমরান নিজেই সেনা সহযোগিতায় ২০১৮ সালে ক্ষমতায় এসেছিলেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us