এক কেন্দ্রে সরেজমিনে দেখা গেল ইভিএমের মনিটরে ত্রুটি, ব্যাকআপও মিলছে না

প্রথম আলো প্রকাশিত: ০৫ নভেম্বর ২০২২, ১৩:৫০

ফরিদপুর-২ (নগরকান্দা, সালথা ও সদরপুর একাংশ) আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ চলছে। আজ শনিবার সকাল ৮টা থেকে ১২৩টি কেন্দ্রে ইভিএমে ভোট গ্রহণ শুরু হয়েছে। তবে এর মধ্যে আঙুলের ছাপ না মেলায় অনেক ভোটার ভোট দিতে পারছেন না বলে জানা গেছে। সকাল পৌনে নয়টার দিকে নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের আমিনুদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রে গিয়ে এ চিত্র দেখা গেছে।


সকাল থেকে ওই কেন্দ্রে ভোটারদের উপস্থিতি এমনিতেই কম ছিল। এর মধ্যে চারজন ভোটারের সঙ্গে এই প্রতিবেদকের কথা হয়, যাঁরা আঙুলের ছাপ না মেলায় ভোট দিতে পারেননি। তালমা ইউনিয়নের পশ্চিম সদর বেড়া এলাকার ভোটার মুন্নাফ মোল্লা বলেন, ইভিএমে তাঁর আঙুলের ছাপ মেলেনি বলে তিনি ভোট দিতে পারেননি। প্রিসাইডিং কর্মকর্তা তাঁকে অপেক্ষা করতে বলেছেন। একই ঘটনা ঘটেছে সদর বেড়া গ্রামের বাচ্চু মৃধার সঙ্গে। তিনিও আঙ্গুলের ছাপ না মেলায় বিড়ম্বনায় পড়েছেন।


প্রিসাইডিং কর্মকর্তা কাজী নজরুল ইসলাম বলেন, আঙুলের ছাপ ছাড়া ইভিএমে ভোট দেওয়া সম্ভব না। এ ক্ষেত্রে তাঁর করণীয় কিছু নেই। তবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে তিনি কথা বলে দেখছেন বিকল্প কোনো উপায় আছে কি না। এ জন্য তিনি ওই ভোটারদের অপেক্ষা করতে বলেছেন।


সকাল ৯টা পর্যন্ত এই কেন্দ্রে মোট ৩২ জন ভোটার ভোট দিয়েছেন। কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩০৭২ জন। কেন্দ্রের বেশির ভাগ বুথে গিয়ে দেখা গেছে, ইভিএমের সঙ্গে যুক্ত কম্পিউটারের মনিটরে ভোটার সংখ্যা প্রদর্শন করছে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us