You have reached your daily news limit

Please log in to continue


ডিপ ফ্রায়েড খাবার পুনরায় গরম করার ৪ কৌশল

মচমচে ফ্রায়েড চিকেন কিংবা পাকোড়া খাওয়ার পর বেঁচে গেলে সেটা সঠিক উপায়ে সংরক্ষণ ও গরম করা জরুরি। নাহলে স্বাদ নষ্ট হয়ে যায় খাবারের। জেনে নিন কোন কোন কৌশলে ডিপ ফ্রায়েড খাবার পুনরায় গরম করবেন।

১। প্রিহিট ওভেনে
৪০০ ডিগ্রি ফারেনহাইটে প্রিহিট করুন ওভেন। ফ্রিজ থেকে ঠান্ডা খগাবার বের করে বেকিং শিটের উপর ওয়্যার র‍্যাক বিছিয়ে রাখুন। রুমের তাপমাত্রায় আসা পর্যন্ত অপেক্ষা করুন। এরপর প্রিহিট ওভেনে গরম করে নিন।

২। এয়ার ফ্রায়ার
ফ্রিজ থেকে খাবার বের করে রাখুন অন্তত ২০ মিনিটের জন্য। এয়ার ফ্রায়ার ৩৭৫ ডিগ্রি ফারেনহাইটে প্রিহিট করে সিঙ্গেল লেয়ারে ফ্রায়ার বাস্কেটে বসিয়ে দিন। ৫ থেকে ৬ মিনিট পর উল্টে দিন।

৩। মাইক্রোওয়েভ ওভেন
রুমের তাপমাত্রায় থাকা ফ্রায়েড খাবার পেপায় টাওয়েলে মুড়ে একটি প্লেটে নিয়ে নিন। ৩০ সেকেন্ডের জন্য মাইক্রোওয়েভে দিন। গরম না হলে আরও ১০ সেকেন্ড বা ২০ সেকেন্ড দিন। তবে বেশিক্ষণ দিয়ে যাবেন না। এতে শুকনো হয়ে যাবে খাবার।

৪। চুলায়
যদি অন্য কোনোভাবে গরম করার সুযোগ না থাকে তবেই চুলায় গরম করুন ডিপ ফ্রায়েড খাবার। এজন্য কড়াই বা প্যানে তেল দিন। অতিরিক্ত তেল দেবেন না। তাপমাত্রা ৩০০ ডিগ্রি ফারেনহাইটে আসার পর ফ্রায়েড খাবার ছেড়ে দিন। প্রতি পাশ ২ থেকে ৩ মিনিটের জন্য ভাজুন।    

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন