ইজেডের ৫০ শিল্প ও অবকাঠামোর উদ্বোধন স্থগিত

সমকাল প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২২, ১২:২৩

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) অধীন বিভিন্ন অর্থনৈতিক অঞ্চলের ৫০ শিল্প ও অবকাঠামো উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। গতকাল বেজার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আজ বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার এসব শিল্প ও অবকাঠামোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করার কথা ছিল। এ উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের পরবর্তী তারিখ এখনও ঘোষণা করা হয়নি।


বেজার অধীন বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে ৪টিসহ মোট ১৪টি শিল্পকারখানার বাণিজ্যিক উৎপাদন উদ্বোধন করার কথা ছিল। ১৪টি কারখানায় এরই মধ্যে প্রায় ৯৬ কোটি ৭৭ লাখ ডলার বিনিয়োগ হয়েছে। আরও ৩৩ কোটি ১২ লাখ ডলার ডলার বিনিয়োগ হতে পারে। এ ছাড়া ২৯টি শিল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করার কর্মসূচি ছিল। এগুলোতে বিনিয়োগ হয়েছে প্রায় ৬১ কোটি ডলার। আরও বিনিয়োগ হবে প্রায় ১৯২ কোটি ২৩ লাখ ডলার।


এ ছাড়া উদ্বোধন করার কথা ছিল বঙ্গবন্ধু শিল্পনগর, জামালপুর অর্থনৈতিক অঞ্চল, শ্রীহট্ট অর্থনৈতিক অঞ্চল এবং সাবরাং ট্যুরিজম পার্কের প্রশাসনিক ভবন বিএসএমএসএন-এর ২০ কিলোমিটার দীর্ঘ শেখ হাসিনা সরণি, ২৩০ কেভি গ্রিড লাইন এবং সাব-স্টেশন, বঙ্গবন্ধু শিল্পনগরে পানি সরবরাহের জন্য ৫০ এমএলডি ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের বিভিন্ন গুরুত্বপূর্ণ অবকাঠামোর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করার কথা ছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us