ছবি সম্পাদনা করেও আয় করা যায়

প্রথম আলো প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২২, ১৪:১৯

নিজের বা পরিবারের ছবি তোলার পর শখের বসে সেগুলো সম্পাদনা করে বিভিন্ন সামাজিক যোগাযোগের সাইটে পোস্ট করেন অনেকেই। ছবি সম্পাদনা করে অনলাইনে আয়ও করা যায়। হালনাগাদ ফটোশপ সফটওয়্যারে দক্ষ যেকোনো ব্যক্তি বিভিন্ন ফ্রিল্যান্স মার্কেটপ্লেসে ছবি সম্পাদনার কাজ করে আয় করতে পারেন।


ফ্রিল্যান্স মার্কেটপ্লেসে ছবি সম্পাদনার বিভিন্ন কাজ রয়েছে, যার মধ্যে ছবির রং সংশোধন, ছবি সংশোধন, পটভূমি মুছে ফেলা ও ছবি ম্যানিপুলেশন অন্যতম। এসব কাজে দক্ষতা থাকলে সহজেই অনলাইনে কাজ পাওয়া যায়। চাইলে দেশেও বিভিন্ন প্রতিষ্ঠানের কাজ করা সম্ভব। একনজরে দেখে নেওয়া যাক কাজগুলোর খুঁটিনাটি তথ্য।


ছবির রং সংশোধন


অনেক সময় দেখা যায় ভালো মানের ক্যামেরা বা মুঠোফোন দিয়ে ছবি তোলার পরও আলোর তারতম্যের কারণে ছবির বিভিন্ন অংশ কালো বা অন্ধকার দেখায়। কখনো আবার আলোর বিপরীতে ছবি তোলায় ছবির সৌন্দর্য নষ্ট হয়ে যায়। ছবির রং সংশোধনের মাধ্যমে এসব সমস্যা সহজেই দূর করা যায়। ফলে বিয়ে বা অনুষ্ঠানের ছবির পাশাপাশি বিভিন্ন পণ্যের ছবিতে রং সংশোধনকাজের চাহিদা দিন দিন বাড়ছে।


অনলাইনে ছবি প্রতি রং সংশোধনের জন্য সাধারণত দশমিক ২০ সেন্ট থেকে ১০ ডলার পর্যন্ত আয় করা যায়। ক্লায়েন্টরা সাধারণত একসঙ্গে অনেকগুলো ছবিতে রং সংশোধনের কাজ দিয়ে থাকেন। ফলে আয়ের পরিমাণ বেশ ভালোই হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us