You have reached your daily news limit

Please log in to continue


৮২ টাকার শেয়ার ছয় মাসে ৯২০ টাকা, তদন্তের নির্দেশ

মাত্র ছয় মাসে শেয়ারবাজারে তালিকাভুক্ত ওরিয়ন ইনফিউশনের শেয়ারের দাম ১১ গুণ বেড়েছে। গত জুলাই মাস থেকে একটানা বেড়েছে কোম্পানিটির শেয়ারের দাম। এতে ৬ মাসে ৮২ টাকার শেয়ারের দাম হয়ে গেছে ৯২০ টাকা।

অস্বাভাবিক এই মূল্যবৃদ্ধির পর অবশেষে কোম্পানিটির বিরুদ্ধে তদন্তের উদ্যোগ নিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গতকাল বুধবার কমিশনের পক্ষ থেকে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষকে এ তদন্তের নির্দেশ দেওয়া হয়। ২০ কার্যদিবসের মধ্যে এ তদন্ত প্রতিবেদন কমিশনে দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম তদন্তের নির্দেশ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, কমিশনের সার্ভেল্যান্স প্রাথমিক তথ্যে কোম্পানিটির শেয়ারের সাম্প্রতিক মূল্যবৃদ্ধিকে কিছুটা অস্বাভাবিক মনে হয়েছে। তাই এ মূল্যবৃদ্ধির পেছনে কোনো ধরনের কারসাজি বা আইন লঙ্ঘনের ঘটনা রয়েছে কি না, তা খতিয়ে দেখতে ডিএসইকে নির্দেশ দেওয়া হয়।

ডিএসইর তথ্যানুযায়ী, চলতি বছরের ১৩ এপ্রিল ঢাকার বাজারে কোম্পানিটির শেয়ারের দাম ছিল সাড়ে ৮২ টাকা। আর গতকাল দিন শেষে এ দাম বেড়ে দাঁড়িয়েছে ৯২০ টাকা। সেই হিসাবে ৬ মাসে কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ৮৩৭ টাকা ৫০ পয়সা বা ১ হাজার শতাংশের বেশি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন