উৎপাদন কমে গেলে কোনো কিছুই আমাদের রক্ষা করতে পারবে না: পরিকল্পনামন্ত্রী

ডেইলি স্টার প্রকাশিত: ১১ অক্টোবর ২০২২, ১৬:৩৫

কৃষি উৎপাদনের ওপর গুরুত্ব আরোপ করে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, উৎপাদন কমে গেলে কোনো কিছুই আমাদের রক্ষা করতে পারবে না।


আজ মঙ্গলবার দুপুরে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠক শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।


পরিকল্পনামন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য মুদ্রাস্ফীতির কথা বলে কিন্তু তারা নির্বাহী কাজ কম করে। তারা বাজারের ওপর ছেড়ে দেয়। আমরাও মোটামুটি বাজারের দিকে যাচ্ছি। যেহেতু আমরা প্রাথমিক পর্যায়ে আছি, সে জন্য কৌশলগত কাজ চালিয়ে যাব। প্রধানমন্ত্রী খুব চিন্তিত, মুদ্রাস্ফীতি কীভাবে আরও কমিয়ে আনা যায়।


তিনি বলেন, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) পূর্বভাস দিচ্ছে, খাদ্যের অভাব হতে পারে। এ জন্য প্রধানমন্ত্রী বলেছেন, আমাদের খাদ্যের অভাব কমাতে প্রাথমিকভাবে উৎপাদন বাড়াতে হবে। যতই আমি তর্ক করি না কেন, লিখি না কেন, যদি উৎপাদন না বাড়াই আমার কোনো ফায়দা হবে না। এ জন্য কৃষির ওপর আমাদের মনোযোগ আরও বেশি দেবো। শুধু বলে নয়, সহায়তা দিয়ে। ভর্তুকি, বীজ, সার, পানি, বিপণন, চলাচল নিশ্চিত করতে হবে। অভ্যন্তরীণ বাজার ব্যবস্থা যেটা আমাদের হাতে আছে এটা সচল রাখতে হবে। আমাদের স্পর্শকাতর অবস্থা এখন। যদি কাজ বন্ধ হয়ে যায়, উৎপাদন কমে যায়, ট্রাক চলাচল বিঘ্নিত হয়, তাহলে কোনো কিছুই আমাদের এই ছোবল থেকে রক্ষা করতে পারবে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us