ব্যবহারকারীর প্রেগন্যান্সি শনাক্ত করলো স্মার্টওয়াচ

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১১ অক্টোবর ২০২২, ১২:৪৪

স্বাস্থ্যের খেয়াল রাখতে একাধিক ফিচার যুক্ত হচ্ছে স্মার্টওয়াচে। হার্ট মনিটরিং, ইসিজি, অক্সিমিটারসহ নারীদের মিনিস্ট্রুয়াল পিরিয়ড, মানসিক স্বাস্থ্য, এমনকি ঘুমের অবস্থাও জানায় স্মার্টএয়াচ।


বিশেষ করে অ্যাপল ওয়াচের এদিক থেকে জুড়ি মেলা ভার। অনেক সময় ব্যবহারকারীদের নানান সতর্কতা দিয়ে জীবন বাঁচিয়েছে অ্যাপল ওয়াচ। এবার ব্যবহারকারীর প্রেগন্যান্সির খবরও আগে জানিয়ে তাক লাগিয়েছে বিশ্বকে।


হার্ট অ্যাটাক থেকে টিউমর, একাধিক শারীরিক সমস্যা নির্ণয়ে সাহায্য করে শিরোনামে এসেছে জনপ্রিয় এই গ্যাজেট। সম্প্রতি এক নারী ব্যবহারকারীর প্রেগন্যান্সি শনাক্ত হলে অ্যাপল ওয়াচ। পরে ডাক্তারি টেস্টের রিপোর্টে তা নিশ্চিত হন সেই নারী।


প্রযুক্তিবিষয়ক সাইট রেড্ডির এর প্রতিবেদনে জানা যায়, ৩৪ বছর বয়সী ওই নারী লক্ষ্য করেন তার অ্যাপল ওয়াচএ কয়েক দিনের মধ্যে বিশ্রামের সময় গড় হার্ট রেট আগের থেকে বেশি দেখাচ্ছে। বিশ্রামের সময় আগে যেখানে তার হার্ট রেট ৫৭ থাকত, এখন তা বেড়ে ৭২ হয়েছিল। হার্ট রেট বেড়ে যেতে দেখে উদ্বিগ্ন হয়ে যান তিনি।


প্রথমে ভেবেছিলেন কোভিডে আক্রান্ত হয়েছেন। তবে টেস্টে তা নেগেটিভ আসে। চিকিৎসকের কাছে গেলে তিনি প্রেগন্যান্সি টেস্ট করানোর পরামর্শ দেন। কারণ গর্ভাবস্থার প্রাথমিক লক্ষণের এটি অন্যতম।


সম্প্রতি অ্যাপল ওয়াচে নারীদের ঋতুচক্র ট্র্যাক করার জন্য বিশেষ ফিচার যুক্ত হয়েছে। এই জন্য এই স্মার্টওয়াচে আইওএস ১৬ আপডেট ইনস্টল করতে হবে। এর পরে নারী ব্যবহারকারীদের ঋতুচক্র সম্পর্কে বিশদ বিবরণ রেকর্ড করতে সাহায্য করবে এবং তাদের এই বিষয়ে বিস্তারিত ট্র্যাকিংয়ে সাহায্য করবে এই ডিভাইস।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us