লম্বা ছুটিতে যেখানে যাবেন, যেভাবে যাবেন

প্রথম আলো প্রকাশিত: ০৫ অক্টোবর ২০২২, ১৮:১৫

অক্টোবর মানেই উৎসবের আমেজ। সাধারণত চারদিকে শীতের আগমনী এবং অনুষ্ঠানের ছড়াছড়ি। এ সপ্তাহেই হাতে চলে আসবে প্রায় পাঁচ দিনের একটি লম্বা ছুটি। এ ছুটিতে কোথায়, কীভাবে ঘুরতে যেতে পারেন, সেই পরিকল্পনায় সহযোগিতা করতেই এ গবেষণা।
দীর্ঘ দুই বছর নানা পর্যায়ে নিষেধাজ্ঞার পর ঘোরাঘুরির ওপর বাধা-নিষেধ পুরোপুরি উঠে গেছে। এখন ভ্রমণে যাওয়ার সুযোগ বা বিকল্প অনেক। দেশের ভেতরে হোক বা বাইরে—সব জায়গায় পর্যটন এখন জমজমাট। বেশির ভাগ মানুষই চান দীর্ঘ ছুটিগুলো একটু দূরে কোথাও কাটাতে। এমনই দূর দেশগুলোর মধ্যে এখন সবচেয়ে বেশি জনপ্রিয় ভারত, নেপাল, থাইল্যান্ড ইত্যাদি। আর একটু বেশি বাজেটের মধ্যে ঘুরতে চাইলে আছে বসফরাসের দেশ তুরস্ক ও দ্বীপরাষ্ট্র মালদ্বীপ।


ভ্রমণের ক্ষেত্রে প্রধান খরচটাই হয় সাধারণত ফ্লাইটে। এককালীন ফ্লাইটের খরচ দেওয়াটা অনেকের ভ্রমণ-পরিকল্পনার পথে বাধা হয়ে দাঁড়ায়। তবে বাজেটের কারণে এই সুন্দর ছুটি হাতছাড়া করার এখন কোনো প্রয়োজনই নেই। প্রযুক্তির কল্যাণে এখন আছে ইএমআই সুবিধা, যেটা ব্যবহার করে এখনই ঘুরতে গিয়ে টাকা পরিশোধ করতে পারবেন সুবিধামতো সময় নিয়ে। ক্রেডিট কার্ড না থাকলেও ব্যবহার করতে পারেন ‘ট্রাভেল লোন’। বর্তমানে ফ্লাইটের ক্ষেত্রে গোযায়ানই একমাত্র অনলাইন ভ্রমণবিষয়ক প্ল্যাটফর্ম, যেখানে শূন্য শতাংশে ইএমআই সুবিধাটি পাওয়া যায়। সুতরাং ভ্রমণের পরিকল্পনা বাস্তবায়নের সময় এখনই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us