সরকারি বন্ডের লেনদেন আগামী সপ্তাহে

প্রথম আলো প্রকাশিত: ০৪ অক্টোবর ২০২২, ১২:২৬

সরকারি ট্রেজারি বিল ও বন্ড লেনদেন আগামী সপ্তাহে পরীক্ষামূলকভাবে চালুর ঘোষণা দিয়েছেন গভর্নর আব্দুর রউফ তালুকদার। তিনি বলেন, বন্ড বাজারের উন্নয়ন হলে ব্যাংক খাতে খেলাপি ঋণ কমবে, পুঁজিবাজারেরও উন্নয়ন হবে। গতকাল সোমবার বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এ বিনিয়োগকারী সপ্তাহের আয়োজন করে। রাজধানীর আগারগাঁওয়ে বিএসইসি কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আর সেই উপলক্ষে প্রথমবারের মতো গভর্নর হিসেবে বিএসইসির কার্যালয়ে যান আব্দুর রউফ তালুকদার।


এর আগে কোনো গভর্নর বিএসইসি কার্যালয়ে যাননি। ফলে বিএসইসি কার্যালয়ে গভর্নরের উপস্থিতি নিয়ে কয়েক দিন ধরেই শেয়ারবাজার–সংশ্লিষ্টদের মনে একধরনের উচ্ছ্বাস বিরাজ করছিল।


এমন এক পরিস্থিতি গতকাল বিনিয়োগকারী সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে গভর্নর বলেন, ‘অনেকে জানতে চান, পুঁজিবাজারের উন্নয়নে বাংলাদেশ ব্যাংকের ভূমিকা কী হওয়া উচিত। আমি বলি, এ নিয়ে আলোচনার দরকার কী। পুঁজিবাজারকে সহায়তা করা আমাদের কাজ, সেটি আমরা করছি। ভবিষ্যতেও করে যাব।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us