ফের ছাত্রলীগের অগ্নিমূর্তি

সমকাল প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৯:০৮

কখনও সন্ত্রাস-সহিংসতা, আবার কখনও ঘরোয়া বিবাদ গড়ায় মারামারিতে। দলীয় পদ কেনাবেচা, আবাসিক হলের সিট-বাণিজ্য, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানা অভিযোগ তো আছেই। প্রতিপক্ষ ছাত্র সংগঠনের নেতাকর্মীদের বেদম পিটিয়ে ত্রাস সৃষ্টির ঘটনাও ঘটছে। সব মিলিয়ে আবার বেপরোয়া ছাত্রলীগ; ফের গণমাধ্যমে শিরোনাম ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনটি। ছাত্রলীগের উচ্ছৃঙ্খল নেতাকর্মীদের বেসামাল কর্মকাণ্ডের ডামাডোলে ফের উত্তেজনার পারদ চড়েছে দেশের নানা শিক্ষাঙ্গনে। এসব কারণে ছাত্রলীগের ঐতিহ্যের সুনামে পড়ছে দাগ; সরকারকেও হতে হচ্ছে বিব্রত।


সব শেষে ছাত্রলীগের অগ্নিমূর্তি দেখা গেছে গত মঙ্গলবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে। ছাত্রদলের ওপর হামলা চালিয়ে সংগঠনটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্তত ১৫ নেতাকর্মীকে রক্তাক্ত করা হয়েছে। ওই হামলার পুরোভাগে ছিলেন বিশ্ববিদ্যালয়ের স্যার এএফ রহমান হল ছাত্রলীগের সভাপতি রিয়াজুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুনেম শাহরিয়ার মুন।


বিজ্ঞাপন



ছাত্রলীগের ইডেনকাণ্ডও দেশজুড়ে বইয়ে দিয়েছে আলোচনার ঢেউ। ইডেন মহিলা কলেজ ছাত্রলীগ সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরুদ্ধে ওঠা সিট-বাণিজ্যের অভিযোগ ঘিরে গত রোববার রাতে ক্যাম্পাসটিতে হয়েছে লঙ্কাকাণ্ড। ছাত্রলীগের দু'পক্ষের মধ্যে হয়েছে চুলাচুলি, ধাওয়া-ধাওয়ি আর চেয়ার ছোড়াছুড়ি। সংঘাতে ১০ নেতাকর্মী আহত হওয়ার পাশাপাশি সংগঠনটির সভাপতি-সাধারণ সম্পাদককে রাতেই ক্যাম্পাসছাড়া করে প্রতিপক্ষ। কেন্দ্রীয় ছাত্রলীগ সেখানকার শাখা ছাত্রলীগের কার্যক্রম স্থগিতের পাশাপাশি ১৬ নেতাকর্মীকে বহিস্কার ও তদন্ত কমিটি গঠন করে পরিস্থিতি ছাইচাপা দেওয়ার চেষ্টা চালায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us