তিউনিসিয়ার জালে ব্রাজিলের গোল উৎসব

কালের কণ্ঠ প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫১

কাতার বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে তিউনিসিয়াকে রীতিমতো উড়িয়ে দিল সেলেসাওরা। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আজ ফ্রান্সের রাজধানী প্যারিসে অবস্থিত পার্ক দেস প্রিন্সেসে ৫-১ গোলে জয় পেয়েছে তিতের দল। প্রথমার্ধেই চার গোল করে ব্রাজিল। জোড়া গোল করেন রাফিনহা।


বাকি দুই গোল রিচার্লিসন ও নেইমারের। তিউনিসিয়ার হয়ে একটি গোল শোধ করেন মুনতাসার তালবি। দ্বিতীয়ার্ধের শেষ ভাগে তিউনিসীয়দের কফিনে শেষ পেরেক ঠুকে দেন পেদ্রি। আজ শুরু থেকেই আক্রমণাত্মক খেলে প্রতিপক্ষের রক্ষণ তটস্থ করে রাখেন নেইমার-রাফিনহারা। সেই আক্রমণের তোড়েই একাদশ মিনিটে গোলের দেখা পায় ব্রাজিল। কাসেমিরোর থ্রো বলে বক্সের সামনে থেকে হেড নেন রাফিনহা। বল সোজা পোস্টের মাঝ বরাবর আঘাত হানে।


তবে ব্রাজিলের এগিয়ে যাওয়ার স্বস্তি বেশিক্ষণ টেকেনি। কারণ ১৮তম মিনিটে দারুণ এক হেডে ব্রাজিলের জাল কাঁপান তালবি। যদিও এক মিনিট পরেই রাফিনহার থ্রো পাসে বল পেয়ে ডান পায়ের শটে ফের ব্রাজিলকে লিড এনে দেন রিচার্লিসন। ব্রাজিলকে ম্যাচে তৃতীয় গোল এনে দেন নেইমার। অবশ্য গোলটি আসে পেনাল্টি থেকে। প্রতিপক্ষের বক্সে ফাউলের শিকার হন কাসেমিরো। স্পটকিক থেকে লক্ষ্যভেদ করে ব্যবধান ৩-১ করেন পিএসজি ফরোয়ার্ড।    ৪০তম মিনিটে ব্যবধান আরো বড় হয় রাফিনহার দ্বিতীয় গোলে। এবার অবশ্য আগের সহায়তার প্রতিদান দেন রিচার্লিসন। তার বাড়ানো বল বক্সের সামনে পেয়ে বাঁ পায়ের নিখুঁত শটে বল জালের ঠিকানায় পাঠান রাফিনহা। চতুর্থ গোল হজম করার মিনিট দুয়েক পরেই ডিলান ব্রন লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় তিউনিসিয়া। বিরতির আগে অবশ্য আর গোল হজম করেনি তারা। দ্বিতীয়ার্ধে ব্রাজিলের আক্রমণ কিছুটা ঝিমিয়ে পড়ে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us