শাহবাজ শরিফের অডিও ফাঁস করলেন পিটিআই নেতা

প্রথম আলো প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৪:০৫

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের একটি অডিও রেকর্ডিং নিয়ে দেশটিতে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। গতকাল শনিবার সামাজিক যোগাযোগমাধ্যমে অডিওটি ফাঁস হয়। এতে শাহবাজকে এক সরকারি কর্মকর্তার সঙ্গে কথা বলতে শোনা যায়। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতারা দাবি করছেন, প্রধানমন্ত্রী তাঁর পরিবারের ব্যবসায়িক স্বার্থকে সামনে রেখে সরকারি কর্মকর্তার সঙ্গে আলোচনা করেছেন।


পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে বলা হয়, পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরী গতকাল তাঁর টুইটার অ্যাকাউন্টে অডিওটি প্রকাশ করেন। এতে একজনকে বলতে শোনা যায়, মরিয়ম নওয়াজ শরিফ তাঁকে তাঁর (মরিয়মের) মেয়ের জামাই রাহিলকে ভারত থেকে একটি বিদ্যুৎকেন্দ্রের জন্য যন্ত্রপাতি আমদানির সুবিধা দেওয়ার জন্য বলেছিলেন। দাবি করা হচ্ছে, যিনি এ কথাগুলো বলছেন, তিনি প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। তখন ফোনের ওপর প্রান্ত থেকে একজন বলেন, ‘যদি আমরা তা করি, বিষয়টি ইসিসি ও মন্ত্রিসভায় গেলে আমরা অনেক সমালোচনার সম্মুখীন হব।’ ধারণা করা হচ্ছে, ওই ব্যক্তি কোনো সরকারি কর্মকর্তা।


তখন শাহবাজ শরিফ দাবি করা ওই ব্যক্তি বলেন, ‘মেয়ের জামাই মরিয়ম নওয়াজের খুব প্রিয়। তাঁকে (মরিয়মকে) এ বিষয়ে খুব যৌক্তিকভাবে বলুন। এরপর আমি তাঁর (মরিয়মের) সঙ্গে কথা বলব।’ তিনি আরও বলেন, এমনটি করলে রাজনৈতিকভাবে অনেক সমস্যা সৃষ্টি হতে পারে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us