রোববার বাংলাদেশ-আয়ারল্যান্ড শিরোপার লড়াই

বণিক বার্তা প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২, ২১:০০

আগামী বছর দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় আইসিসি নারী টি২০ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ। শুক্রবার রাতে আবুধাবিতে বাছাইপর্বের সেমিফাইনালে থাইল্যান্ডকে ১১ রানে হারিয়ে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে নিগার সুলতানার দল। মেয়েদের সামনে এবার বাছাইপর্বের শিরোপা জয়ের হাতছানি। আবুধাবিতে রোববার ফাইনালে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।


বাছাইপর্ব পেরিয়ে বিশ্বকাপে খেলার টিকিট পাওয়া অবশ্য বাংলাদেশের জন্য মোটেও অপ্রত্যাশিত ছিল না। ফেভারিট হিসেবে বাছাইপর্ব খেলতে নামা বাংলাদেশ যোগ্য দল হিসেবেই উঠেছে মূল পর্বে। বরং সেমিফাইনালে থাইল্যান্ডের কাছে অপ্রত্যাশিতভাবেই পরীক্ষার মুখে পড়তে হয়েছিল নিগারের দলকে। শেষ পর্যন্ত অবশ্য কোনো অঘটন হয়নি। রোববার আইরিশদের বিপক্ষে ফাইনালেও ফেভারিট হিসেবে নামবে বাংলাদেশ। এরই মধ্যে গ্রুপ পর্বের ম্যাচে আয়ারল্যান্ডকে হারিয়েছেন নিগার-সালমারা।


 শুক্রবার জয় শেষে বাংলাদেশ দলনায়ক নিগার বলেন, বিশ্বকাপে কোয়ালিফাই করায় আমরা আনন্দিত। পুরো টুর্নামেন্টজুড়ে মেয়েরা যেভাবে খেলেছে তাতে অধিনায়ক হিসেবে আমি গর্বিত। আজকে যদিও একটু ক্লোজ ম্যাচ ছিল, কিন্তু আমার বিশ্বাস ছিল সবার প্রতি। আমাদের সবার বিশ্বাস ছিল যে, আমরা এটি বের করে নিয়ে আসতে পারব। মেয়েরা খুব ভালো বোলিং ও ফিল্ডিং করেছে। আমাদের নজর এখন চ্যাম্পিয়নশিপের দিকে। আশাকরি, আমরা আমাদের সেরাটা দিয়ে চ্যাম্পিয়ন হয়েই ফিরব।


 তিনি আরো বলেন, আমরা এখানে এসেছিলাম বিশ্বকাপে খেলা নিশ্চিত করতে এবং আমরা তা করেছি। এই দলে আমরা একত্রে বহু বছর ধরে খেলছি। একটি দল হিসেবে আমরা কতটা উন্নতি করেছি আর আমরা কতটা ভালো দল, তা এখন বিশ্বকে দেখানোর সময় এসেছে। আমাদের দলে অনেক অভিজ্ঞ আর অনেক মেধাবী খেলোয়াড় রয়েছেন, এখন নিজেদের সামর্থ্যটা দেখানো প্রয়োজন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us