চশমা পরেও সাজবে চোখ

প্রথম আলো প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৭

চশমার বিকল্প হিসেবে অনেকেই চোখে লেন্স পরে থাকেন। বিশেষ করে দাওয়াতের সময়। তবে দীর্ঘ সময় লেন্স পরে থাকাটাও চোখের জন্য ক্ষতিকর। চাইলে দাওয়াতেও কিন্তু অনায়াসেই চশমা পরে যাওয়া যায়। সে ক্ষেত্রে চোখের সাজটা করতে হবে একটুখানি অন্য রকম করে। কাজলের পাশাপাশি আইশ্যাডো, আইলাইনার কিংবা মাসকারা দিয়ে সাজিয়ে নিতে হবে চোখ। তাহলে চশমার আড়াল থেকেও দেখা যাবে সেই সাজ।


রূপবিশেষজ্ঞ আফরোজা পারভীন জানান, চোখে চশমা থাকলে খুব গাঢ় সাজ না নেওয়াই ভালো। বিশেষ করে স্মোকি সাজ চশমা চোখে মানায় না। চোখে সব সময় চশমা থাকলে যেহেতু চোখের নিচটা বসে যাওয়া বা কালো হয়ে যাওয়ার শঙ্কা থাকে, তাই সাজ শুরুর আগেই চোখে কনসিলার দিয়ে নিতে হবে। চোখে ন্যাচারাল টোন নিয়ে আসতে হবে। চশমার ক্ষেত্রে ন্যুড আই লুক বেশি মানানসই। কাজল দেওয়ার বিষয়ে তিনি বলেন, ‘নিচে কাজল দিলে ওপরে না দেওয়াই ভালো। আবার ওপরে লাইনার দিলে নিচে কাজল দেওয়া যাবে না। তবে চশমায় চোখের ওপরে আইলাইনারই বেশি উপযোগী। একটু টেনে, কোনা বের করে দিলে চোখ দেখতে লাগে টানা টানা।’


চোখের নিচে এবং ওপরের ভেতরের অংশে কাজল দিতে হবে। চোখের ওপরের অংশে কালো আইশ্যাডো হালকা করে লাগিয়ে নিন। এই কালো আইশ্যাডোকে চোখের ত্বকের সঙ্গে মিলিয়ে নিতে হবে। এ কারণে কালো আইশ্যাডোর সঙ্গে ব্যবহার করুন বাদামি শেডের যেকোনো আইশ্যাডো। চোখের পাপড়িতে মাসকারা দিলেই চশমার আড়ালেও পেয়ে যাবেন কাজলকালো চোখ। এমন সাজের সঙ্গে মেটাল ফ্রেমের চশমা খুব মানানসই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us