You have reached your daily news limit

Please log in to continue


দক্ষিণ ভারতের যে সিনেমায় মজেছে বাংলাদেশি দর্শকও

গত আগস্ট ছিল হিন্দি সিনেমার জন্য সবচেয়ে বাজে মাসগুলোর একটি। আগস্টে মুক্তি পাওয়া ‘লাল সিং চাড্ডা’, ‘রক্ষা বন্ধন’-এর মতো ছবি চলেনি। কিন্তু বছরের অন্যান্য মাসের মতো গত মাসেও মাত করেছে দক্ষিণ ভারতের একটি ছবি—‘সীতা রামম’। ৫ আগস্ট মুক্তির পর তেলেগু ছবিটি বক্স অফিসে ঝড় তোলে। প্রথম দিনেই আয় করে ৫ কোটি ২৫ লাখ রুপি। ১০ দিনেই পূর্ণ করে ৫০ কোটির মাইলফলক। তেলেগু ছাড়াও তামিল ও মালয়ালম ডাবেও মুক্তি পায় ছবিটি।

ব্যাপক ব্যবসাসফল হওয়ায় উত্তর ভারতের বাজার ধরতে চলতি মাসের ২ তারিখ মুক্তি দেওয়া হয় হিন্দি সংস্করণও। এর মধ্যেই ৯ সেপ্টেম্বর অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি পায় ‘হানু রঘুবাপুদির’ ছবিটি। ওটিটি প্ল্যাটফর্মের কল্যাণে ছবিটি সাড়া ফেলেছে বাংলাদেশেও। মুক্তির পরপরই চলে আসে বাংলা সাবটাইটেল। এর পর থেকেই নেট দুনিয়ায় ছবিটির প্রশংসায় মজেছেন বাংলাদেশি দর্শকেরা। অনেকের মতে, এটি সাম্প্রতিক সময়ের অন্যতম সেরা রোমান্টিক ছবি।

পুরো সিনেমা নিয়ে তো বটেই, ‘সীতা রামম’-এর বিভিন্ন সংলাপ, দৃশ্য, গান নিয়েও আলাদাভাবে লিখছেন দর্শকেরা। সালমা সারাহা নামের এক দর্শক লিখেছেন, ‘দেখার পর এখনো ঘোর কাটেনি।’ জাওয়াদ আফনান নামের আরেক দর্শক লিখেছেন, ‘শেষ করার পর মনে হলো, শেষ হয়েও যেন হইলো না শেষ। একটা ভিন্ন ধাঁচের প্রেমের গল্পের মুভি সীতা রামম।’ শঙ্খনীল দেব লিখেছেন, ‘একটি চিঠি, পেছনে থাকা ২০টি বছর, অজানা সত্য, দুটি দেশের শত্রুতার মধ্যে মানবতার এক মেলবন্ধন, সবকিছু মিলিয়ে সীতা রামম এ বছরের অন্যতম সেরা একটি মুভি হিসেবেই উজ্জ্বল হয়ে থাকবে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন