সেরা ৫ মোটরবাইক

আজকের পত্রিকা প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২, ২০:৩৩

একটি মোটরবাইকের দাম যদি মিলিয়ন ডলারে হয়, তাহলে চমকে যাওয়ারই কথা। এই সুপার বাইকগুলো অত্যাধুনিক প্রযুক্তিসহ বিভিন্ন কারণে ভীষণ দামি। বিশ্বের সবচেয়ে দামি ৫টি বাইকের কথা রইল আপনাদের জন্য।



৫. হারলে ডেভিডসন কসমিক স্টারশিপ
অনেক পরিচিত ও বিখ্যাত এই মোটরসাইকেলের দাম ১ দশমিক ৫ মিলিয়ন মার্কিন ডলার বা প্রায় ১৪ কোটি ২৬ লাখ টাকা! এই বাইকটির ওপর এক স্তরের পেইন্ট করা আছে বলে এটি কারও কাছে একটি শিল্পকর্ম হিসেবেও বিবেচিত হয়ে থাকে। হারলে ডেভিডসন নির্দেশিত সার্ভিসিংয়ে থাকলে এই বাইকের ইঞ্জিন ১ লাখ কিলোমিটার কোনো সমস্যা না করেই চলবে। 


৪. বিএমএস নেহেমেসিস
এর দাম ৩ মিলিয়ন মার্কিন ডলার বা প্রায় ২৮ কোটি ৫১ লাখ টাকা! এটি এয়ার-রাইড সিস্টেমের মোটরবাইক, যা একমুখী সুইংআর্ম রিয়ার সাসপেনশনসহ মোটরসাইকেলটিকে ১০ ইঞ্চি তুলতে ও নামাতে পারে। এর কোনো সাইড স্ট্যান্ড নেই। এ বাইকটিকে তার ফ্রেমের রেলের ওপর পার্ক করে রাখা হয়। এই বাইকটি ২৪ ক্যারেট সোনা দিয়ে তৈরি। 


৩.ইকোস ইএস১ স্পিরিট
এর দাম ৩ দশমিক ৬ মিলিয়ন মার্কিন ডলার বা প্রায় ৩৪ কোটি ২২ লাখ টাকা! এই সুপার বাইকটি চার ইঞ্জিনবিশিষ্ট এবং প্রতি ঘণ্টায় ২৪০ মাইল গতির ইকোস ইএস১ স্পিরিট বাইকটির ওজন মাত্র ১২০ কেজি। আমেরিকার বাসিন্দা ডন অ্যাচিসন এবং দুই ব্রিটিশ অধিবাসী রিচার্ড গ্লোভার ও অ্যান্ডি লে ফ্লেমিং মিলে এই সুপার বাইক তৈরির পরিকল্পনা করেছিলেন। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us