আগামী দুই দিন বৃষ্টি অব্যাহত থাকতে পারে

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২২, ২০:০৯

সাগরে সৃষ্ট নিম্নচাপটি দুর্বল হয়ে লঘুচাপে পরিণত হয়েছে। তবে গত দুই দিনের মতো আগামী দুই দিন অর্থাৎ মঙ্গলবার ও বুধবার এই লঘুচাপের প্রভাবে বৃষ্টি অব্যাহত থাকতে পারে। এরপর বৃষ্টির প্রবণতা কমে আসতে পারে। এদিকে এই লঘুচাপের প্রভাবে সমুদ্র বন্দরগুলো, উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ কারণে চার সমুদ্র বন্দরে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে হবে। পাশাপাশি উপকূলীয় অঞ্চলের দ্বীপ ও চরগুলোতে ১ থেকে ২ ফুটের বেশি উচ্চতার জলোচ্ছ্বাসের শঙ্কা রয়েছে।


সোমবার (১২ সেপ্টেম্বর) আবহাওয়াবিদ হাফিজুর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আগামী দুই দিন এই আবহাওয়া বিরাজ করবে। মূলত বৃহস্পতিবার থেকে বৃষ্টির প্রবণতা কমে আসার সম্ভাবনা রয়েছে। তবে লঘুচাপের প্রভাবে বৃষ্টি কমে এলেও মৌসুমি বায়ু এখনও সক্রিয় থাকায় দেশে কোথাও কোথাও থেমে থেমে বৃষ্টি হতে পারে।’


সর্বশেষ আবহাওয়া পরিস্থিতিতে বলা হয়, ভারতের দক্ষিণ মধ্যপ্রদেশ ও এর পার্শ্ববর্তী এলাকায় অবস্থানরত স্থল নিম্নচাপটি আরও পশ্চিম, উত্তর-পশ্চিম দিকে অগ্রসর ও দুর্বল হয়ে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়ে একই এলাকায় অবস্থান করছিল। এটি স্থলভাগের ওপর দিয়ে আরও পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ক্রমান্বয়ে দুর্বল হতে পারে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও আশেপাশের এলাকায় গভীর সঞ্চারণশীল মেঘমালার সৃষ্টি অব্যাহত রয়েছে। সমুদ্র বন্দরগুলো, উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

৮০ কিমি. বেগে ঝড়ের আভাস

ঢাকা পোষ্ট | আবহাওয়া অধিদফতর
১ মাস আগে

তাপমাত্রা পৌঁছেছে ৩৭ ডিগ্রির ঘরে

ঢাকা পোষ্ট | আবহাওয়া অধিদফতর
১ মাস, ১ সপ্তাহ আগে

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us