লগ্নি বাড়াতে ডিসেম্বরে ভারতে ‘বেস্ট অব বাংলাদেশ’

প্রথম আলো প্রকাশিত: ০৮ সেপ্টেম্বর ২০২২, ১৫:৪৪

সমন্বিত অর্থনৈতিক অংশীদারত্ব চুক্তি বা ‘সেপা’ সম্পর্কিত নির্দিষ্ট প্রতিশ্রুতি দ্বিপক্ষীয় বাণিজ্য বৃদ্ধির প্রধান সহায়ক হবে বলে বাংলাদেশের শিল্প প্রতিনিধিদের দৃঢ় বিশ্বাস। তাঁরা মনে করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই সফরের মধ্য দিয়ে বাংলাদেশে বিনিয়োগের প্রশ্নে ভারতীয় লগ্নিকারীদের ‘মানসিক বাধা’ বহুলাংশে দূর হয়েছে। বাংলাদেশ সম্পর্কে ভারতীয়দের আগ্রহ ক্রমে বাড়ছে।


লগ্নি বাড়ানোর লক্ষ্যে আগামী ডিসেম্বরে দিল্লি ও মুম্বাইয়ে বাংলাদেশের শিল্পমহল বড় আকারে প্রদর্শনীর আয়োজন করছে। তার আনুষ্ঠানিক নাম ‘বেস্ট অব বাংলাদেশ’।


বাণিজ্য বৃদ্ধিকে বাংলাদেশ কতটা গুরুত্ব দিচ্ছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই সফর তার প্রমাণ। তিনি নিজে ভারতের বণিকসভা সিআইআই অনুষ্ঠিত আয়োজনে অংশ নিয়েছেন। ‘ফিকি’ আয়োজিত অনুষ্ঠানে অংশ নিয়েছেন দেশের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিসহ বিভিন্ন বণিকসভার কর্তারা। সর্বত্র এক আহ্বান, বাংলাদেশে লগ্নি লাভজনক। তাই ভারতীয় লগ্নিকারকেরা উৎসাহী হোন। প্রধানমন্ত্রীর শিল্পবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের কথায়, বাজারের স্বার্থেই ভারতীয় বিনিয়োগকারীরা যাতে বাংলাদেশের দিকে নজর দেন, সেই লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নীতি নির্ধারণ করছেন। দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ বাণিজ্যিক সম্ভাবনার নতুন ঠিকানা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us