বগুড়ায় কাঁচা মরিচের কেজি ১২ টাকা

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০২২, ২২:৩২

বগুড়ায় ১২ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে কাঁচা মরিচ। গত দুই সপ্তাহ আগেও পাইকারি বাজারে কাঁচা মরিচ বিক্রি হয়েছে ১৫০ থেকে ২০০ টাকা কেজিতে। সেই কাঁচা মরিচ বগুড়ার আদমদীঘিতে মাত্র দুই সপ্তাহের ব্যবধানে নেমে এসেছে ১২ টাকায়। তবে বগুড়া শহরে কাঁচা মরিচ ২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।


বুধবার (৭ সেপ্টেম্বর) সকালে জেলার আদমদীঘির সদর, ছাতিয়ানগ্রাম ও সান্তাহার বাজারসহ বিভিন্ন হাটবাজারে খুচরা ১৫ টাকা কেজিতে কাঁচা মরিচ বিক্রি হয়েছে। জেলার মহাস্থান হাটে পাইকারি বাজারে খুচরা ১৫ টাকা কেজি বিক্রি হয়েছে।



জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, চলতি মৌসুমে জেলার বিভিন্ন এলাকায় প্রায়  সহস্রাধিক বিঘা জমিতে মরিচ চাষ করা হয়েছে। গত বছরের তুলনায় এবার মরিচ চাষের পরিমাণ কিছুটা বেশি। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধির সঙ্গে তাল মিলিয়ে পাইকারি বাজারে কাঁচা মরিচের দামও বৃদ্ধি করা হয়েছিল। দুই সপ্তাহ আগে পাইকারি বাজারে কাঁচা মরিচ বিক্রি হয়েছে ১৫০ থেকে ২০০ টাকা কেজিতে। যা এখন পাইকারি বাজারে ১২টাকা ও খুচরা বাজারে ১৫ টাকায় নেমে এসেছে।


আদমদিঘী উপজেলার ছাতিয়ানগ্রাম হাটে মরিচ বিক্রি করতে আসা অন্তাহার গ্রামের আবু সাঈদ জানান, তিনি ১২ টাকা কেজি দরে কাঁচা মরিচ বিক্রি করেছেন। 


মহাস্থান হাটে পাইকারি কাঁচা মরিচ ক্রেতা মুক্তি ফল ভান্ডারের রহেদুল ইসলাম জানান, জমি থেকে অধিক পরিমাণে মরিচ তোলার কারণে বাজারে আমদানি বেড়ে যাওয়ায় দাম অনেক কমে গেছে। এখন মরিচ চাষিরা বিপাকে পড়েছেন। গত দুই সপ্তাহ আগে ১৫০-২০০ টাকা কেজির কাঁচা মরিচ এখন ১৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us