You have reached your daily news limit

Please log in to continue


গরমে চুলের ৫ স্টাইল

কোনো নারীই সম্ভবত তাঁদের চুলের প্রতি অগাধ ভালোবাসার কথা অস্বীকার করতে পারবেন না। চুলের যত্ন নেওয়ার পাশাপাশি নানান বাহারি কেতায় চুল বাঁধতেও তাঁদের জুড়ি নেই। তবে ভ্রমণের সময় ধুলাবালি আর গরমের ভয়ে অনেকেই চুলের স্টাইলের কথাটা অতটা গুরুত্ব দেন না।

পার্টেড টুইস্ট: সহজ ও দ্রুততম সময়ে করে ফেলা যায় এমন চুলের স্টাইলগুলোর মধ্যে এটি অন্যতম। এই কায়দায় চুল বাঁধতে আক্ষরিকভাবেই আপনার এক মিনিট সময় লাগবে। প্রথমে সামনে থেকে আপনার চুলগুলো মাঝ বরাবর ভাগ করে নিতে হবে। তারপর একদিকের সামনের চুলগুলো নিন, তারপর এটিকে পেঁচিয়ে নিন এবং একটি ববি পিন দিয়ে পেছনে বেঁধে দিন। অন্য দিকের চুলগুলোও একইভাবে বাঁধুন। ব্যস, আপনি বেড়ানোর জন্য প্রস্তুত।

দুটি স্পেস বান: বেশ আধুনিক কেতার এই চুলের স্টাইল গরমে বেশ আরামদায়ক। আপনার চুল মাঝখান থেকে সমান অংশে ভাগ করুন এবং রাবার ব্যান্ডের সাহায্যে প্রতিটি পাশে একটি উঁচু করে খোঁপা বেঁধে নিন। এটি একবার করুন এবং দিনের বাকি সময় আপনার চুলের কথা ভুলে যান।

হাফ আপ টপ নট: খুব সহজে এবং দ্রুত করে ফেলার মতো বেশ স্টাইলিশ একটি হেয়ার স্টাইল হচ্ছে হাফ আপ টপ নট। এই চুলের স্টাইলটি আবার দুইভাবে করা যায়। প্রথমটির জন্য আপনার চুলের সামনের দিকের অর্ধেকটা নিন এবং এটিকে উঁচু করে মাথার ওপর দিকটায় একটা খোঁপা বেঁধে নিন। তাহলেই হয়ে গেল হাফ আপ টপ নটের একটি কায়দা। আবার একইভাবে সামনের চুলগুলো নিয়ে একটু ঢিলে করে মাথার মাঝ বরাবর একটা খোঁপা করে নিলে হাফ আপ টপ নটের আরেকটি ভিন্ন রকম স্টাইল হয়ে যাবে।   

রিবন পনি টেইল: আপনি যদি লম্বা ও সুন্দর চুলের অধিকারী হয়ে থাকেন, তাহলে এই হেয়ারস্টাইল আপনার জন্য মানানসই হবে। এটি করার জন্য সব চুল নিয়ে উঁচু করে একটি ঝুঁটি বেঁধে সেটা এলাস্টিক ব্যান্ড দিয়ে আটকে নিন। তারপর একটি ফিতা দিয়ে গোড়াটা মুড়ে দিতে পারেন। ঢেউখেলানো চুলের জন্য এটি সেরা। সহজ এই হেয়ারস্টাইল আপনার ব্যক্তিত্ব ফুটিয়ে তুলবে।

পাকানো পাশ বিনুনি: আপনার সব চুল ডান অথবা বাঁ পাশে নিয়ে যান। এরপর চুলগুলো তিন ভাগে ভাগ করে পেঁচিয়ে বেণি করে নিন। বেণির আগাটা এলাস্টিক ব্যান্ড দিয়ে আটকে নিন।য়মিত করার মতো সহজ, সাধারণ এবং সুন্দর একটি হেয়ার স্টাইল এটি। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন