মোদি বিচারব্যবস্থাসহ সবকিছু কবজা করেছেন: রাহুল গান্ধী

প্রথম আলো প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর ২০২২, ২১:০৮

ভারত ‘জোড় যাত্রা’ শুরুর তিন দিন আগে দিল্লির রামলীলা ময়দানের বিশাল সমাবেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তীব্র সমালোচনা করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। আজ রোববার সমাবেশে রাহুল বলেন, দেশের সর্বত্র ঘৃণা ও ক্রোধ পুঞ্জীভূত হচ্ছে। এতে দেশ দুর্বল হচ্ছে। বিভাজিত হচ্ছে। সমভাবাপন্ন মানুষ, সংগঠন ও বিরোধীদের নিয়ে কংগ্রেস এর বিরুদ্ধে লড়াই করবে।


রাহুলের নেতৃত্বে আগামী বুধবার তামিলনাড়ুর কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত শুরু হচ্ছে ভারত জোড় যাত্রা। দীর্ঘ পাঁচ মাস ধরে সাড়ে তিন হাজার কিলোমিটারের এই পদযাত্রার প্রয়োজনীয়তা কেন, রাহুল তা ব্যাখ্যা করেন সমাবেশে। তিনি বলেন, প্রধানমন্ত্রী কারও কথা শোনেন না। কাউকে কথা বলতেও দেন না। সব গণতান্ত্রিক প্রতিষ্ঠান তিনি নষ্ট করে দিয়েছেন। বিচারব্যবস্থা, নির্বাচন কমিশনসহ সবকিছু কবজা করেছেন। সংসদের অবমাননা হচ্ছে প্রতিদিন। বিরোধীদের সেখানে বলতে দেওয়া হয় না। কিছু বলতে গেলেই মাইক বন্ধ করে দেওয়া হয়।


রাহুল বলেন, ‘এই অবস্থায় আমাদের সামনে একটাই পথ খোলা রয়েছে। সেই পথই আমরা বেছে নিয়েছি। মানুষের দরবারে হাজির হওয়া। পদযাত্রায় সেটাই আমরা করব। মানুষের কাছে গিয়ে তাঁদের কথা শুনব। তাঁদের বোঝাব বিপদ কী ভয়ংকর।’
কংগ্রেস নেতা আরও বলেন, বিজেপি-আরএসএস দেশকে হীনবল করছে, সবাইকে সঙ্গে নিয়ে কংগ্রেস দেশকে শক্তিশালী করবে। আসন্ন ভারত জোড় যাত্রার উদ্দেশ্যও তাই।


কংগ্রেসের উদ্যোগে রামলীলা ময়দানে এই জনসভার আয়োজন করা হয়েছিল মূল্যবৃদ্ধি, বেকারত্ব বৃদ্ধি, পেট্রল-ডিজেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামছাড়া দাম ও প্যাকেটজাত খাদ্যের ওপর অভিন্ন পণ্য ও পরিষেবা কর বসানোর বিরুদ্ধে ক্ষোভ দেখাতে। সমাবেশে প্রতিটি রাজ্য থেকে কংগ্রেস নেতৃত্ব দিল্লিতে উপস্থিত হয়েছিলেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us