পাকিস্তানকে ১ কোটি ৩০ লাখ ডলার জরুরি সহায়তা দিচ্ছেন মাকতুম

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০২ সেপ্টেম্বর ২০২২, ১৭:৫৬

বন্যাদুর্গত পাকিস্তানকে জরুরি সহায়তা হিসেবে নিজের ব্যক্তিগত তহবিল থেকে ১ কোটি ৩০ লাখ ডলার প্রদানের ঘোষণা দিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং দেশটির বাণিজ্যিক কেন্দ্র দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম।


দুবাই শাসকের নিজস্ব দুই সংস্থা মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম গ্লোবাল ইনিশিয়েটিভ (এমবিআরজিআই) এবং মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম হিউম্যানিটেরিয়ান অ্যান্ড চ্যারিটি এস্টাব্লিশমেন্টের (এমবিআরসিএইচ) মাধ্যমে দেওয়া হবে এই অর্থ।



দুবাই প্রশাসনের জনসংযোগ বিভাগ দুবাই মিডিয়া (ডিএমও) অফিস শুক্রবার এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে। বিবৃতিতে বলা হয়েছে, পাকিস্তানের বন্যা কবলিত বিভিন্ন এলাকায় জাতিসংঘভিত্তিক বৈশ্বিক খাদ্য নিরাপত্তাবিষয়ক সংস্থা ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম যে ত্রাণ তৎপরতা চালাচ্ছে, তাকে আরও এগিয়ে নিয়ে যেতে এই অর্থ প্রদান করা হচ্ছে।


‘এ কারণে বন্যা উপদ্রুত এলাকার লোকজনকে খাদ্য সহায়তা প্রদানের জন্যই যেন এই অর্থ ব্যয় করা হয়, সে জন্য পাকিস্তানের সরকারকে আহ্বান জানানো হচ্ছে,’ বলা হয় ডিএমওর বিবৃতিতে।


উপমহাদেশের তিন দেশ পাকিস্তান, ভারত ও বাংলাদেশে বর্ষাকাল শুরু হয় জুন মাস থেকে। চলতি বছরের বর্ষাকালে ভারতের বিভিন্ন অঞ্চলে খরা ও বাংলাদেশে বিগত বছরগুলোর তুলনায় কম বৃষ্টিপাত হলেও পাকিস্তানের বিভিন্ন অঞ্চলে ব্যাপক বৃষ্টিপাত হয়েছে। গত জুলাই মাসেই বেলুচিস্তান ও খাইবার-পাখতুনওয়া প্রদেশের বেশ কিছু এলাকায় বন্যা দেখা দিয়েছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us