চিকিৎসকের অপেক্ষায় হাসপাতালের বাইরে মায়ের কাঁধেই মারা গেল শিশুটি

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০১ সেপ্টেম্বর ২০২২, ১৬:৫৭

চিকিৎসা গাফিলতিতে মর্মান্তিক এক ঘটনা ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের একটি হাসপাতালে। চিকিৎসকের অপেক্ষায় থাকতে থাকতে মায়ের কাঁধেই প্রাণ হারিয়েছে প্রদেশের জাবালপুর জেলার সরকারি হাসপাতালে চিকিৎসা নিতে যাওয়া পাঁচ বছর বয়সী এক শিশু।


ছোট রিশিকে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যান সঞ্জল পান্দ্রে ও তার পরিবারের অন্য সদস্যরা। হাসপাতালের বাইরে কয়েক ঘণ্টা ধরে অসুস্থ ছেলেকে নিয়ে অপেক্ষা করেন তারা। এই সময়ে হাসপাতালের একজন চিকিৎসক কিংবা মেডিকেল কর্মকর্তাও একবারের জন্য অসুস্থ শিশুটিকে চিকিৎসা দেওয়ার জন্য সেখানে যাননি। অসহায় বাবা-মায়ের সামনেই বিনা-চিকিৎসায় মারা যায় শিশুটি।



ভারতের বিভিন্ন প্রদেশে যে স্বাস্থ্যসেবা কেন্দ্রে নাজুক পরিস্থিতি রয়েছে, সেটি আবারও সামনে আনল মধ্যপ্রদেশের এই ঘটনা। মায়ের কাঁধে রিশির এই মৃত্যুর ঘটনা স্থানীয় বাসিন্দাদের মাঝে তীব্র ক্ষোভ এবং হতাশা তৈরি করেছে। স্থানীয়রা বলেছেন, এমনকি শিশুটির মৃত্যুর কয়েক ঘণ্টা পর একজন চিকিৎসক অথবা মেডিকেল কর্মকর্তাকেও হাসপাতালটিতে পাওয়া যায়নি।


স্থানীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, রোগীর কাছে একজন চিকিৎসকও না যাওয়ার কারণ কী, জানতে চাইলে সেখানকার কর্তব্যরত একজন চিকিৎসক বলেছেন, তার (চিকিৎসক) স্ত্রী আগের দিন উপবাস ছিলেন। যে কারণে তিনি হাসপাতালে পৌঁছাতে দেরী করেছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us