পর্তুগালে হাসপাতালে স্থানান্তরের সময় ভারতীয় অন্তঃসত্ত্বার মৃত্যু, পদত্যাগ স্বাস্থ্যমন্ত্রীর

প্রথম আলো প্রকাশিত: ০১ সেপ্টেম্বর ২০২২, ১১:০৭

পর্তুগালের একটি হাসপাতালের প্রসূতি ওয়ার্ড থেকে অন্য হাসপাতালে নেওয়ার সময় ভারতীয় এক অন্তঃসত্ত্বা মারা গেছেন। এ খবর প্রকাশের পর তীব্র সমালোচনার মুখে পদত্যাগ করেন দেশটি স্বাস্থ্যমন্ত্রী মার্তা তেমিদো। এ খবর দিয়েছে বিবিসি অনলাইন।


খবরে বলা হয়েছে, পর্তুগালের রাজধানী লিসবনের সান্তা মারিয়া হাসপাতাল দেশটির অন্যতম বড় একটি হাসপাতাল। হাসপাতালের নবজাতক ও প্রসূতি ওয়ার্ড ছিল রোগীতে ভরা। এ জন্য হাসপাতালটি থেকে ভারতের ৩৪ বছর বয়সী ওই পর্যটক নারীকে অন্য হাসপাতালে স্থানান্তর করার সময় পথেই হৃদ্‌রোগে আক্রান্ত হন। এরপর তাঁর মৃত্যু হয়। তবে এরই মধ্যে অস্ত্রোপচারে প্রসব করানো হয় তাঁর বাচ্চা।


এই গ্রীষ্মে দেশটিতে এমন ঘটনা বেশ কয়েকটি ঘটেছে। পুরো পর্তুগালে নবজাতকবিষয়ক ইউনিটে স্টাফ–সংকটকে এর জন্য দায়ী করছেন সমালোচকেরা। এ ঘটনার পর সমালোচনার মুখে ২০১৮ সাল থেকে স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব পালন করা মার্তা তেমিদো পদত্যাগ করেন।



করোনা মহামারির সময় মার্তা তেমিদো পর্তুগালকে সঠিক পথে পরিচালনা করেছেন বলে কৃতিত্ব দেওয়া হয়। কিন্তু গত মঙ্গলবার দেশটির সরকার এক বিবৃতিতে বলেছে, তেমিদো এটা অনুধাবন করতে পেরেছেন যে তিনি আর দায়িত্বে থাকার মতো অবস্থায় নেই। দেশটির প্রধানমন্ত্রী অ্যান্তোনিও কস্টা বলেন, ভারতীয় ওই নারীর মৃত্যুই হবে শেষ ঘটনা। তাঁর মৃত্যুর জন্য পদত্যাগ করেছেন তেমিদো।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us