শুষ্ক চুলের যত্নে ৭ প্রাকৃতিক কন্ডিশনার

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ৩১ আগস্ট ২০২২, ২০:২২

চুলের যত্নে কন্ডিশনার ব্যবহার ভীষণ জরুরি। এতে চুলের ময়েশ্চার ধরে রাখা সম্ভব হয়। কন্ডিশনার ব্যবহার না করলে খুব দ্রুত চুল রুক্ষ ও ভঙ্গুর হয়ে পড়ে। ঝলমলে ও মসৃণ চুলের জন্য কেমিক্যালবিহীন প্রাকৃতিক কন্ডিশনার ব্যবহার করতে পারেন।


১ টেবিল চামচ করে নারিকেলের তেল, গোলাপজল, মধু ও লেবুর রস মেশান। ২ টেবিল চামচ টক দই মিশিয়ে নিন। শ্যাম্পু শেষে ভেজা চুলে মিশ্রণটি লাগিয়ে রাখুন। ১০ মিনিট পর ধুয়ে ফেলুন।
৪ টেবিল চামচ নারিকেলের দুধের সঙ্গে ২ টেবিল চামচ মধু, ১ টেবিল চামচ গোলাপজল, ১ টেবিল চামচ ভেজিটেবল গ্লিসারিন ও ১টি ভিটামিন ই ক্যাপসুলের তেল মেশান। মিশ্রণটি চুলে ভালো করে লাগিয়ে শাওয়ার ক্যাপ পরে নিন। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন।
১ টেবিল চামচ করে মধু, দুধ, নারিকেলের দুধ, আমন্ড অয়েল ও গোলাপজল মিশিয়ে নিন। ভেজা চুলে মিশ্রণটি লাগিয়ে শাওয়ার ক্যাপ দিয়ে ঢেকে রাখুন চুল। ১০ থেকে ১৫ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।
১টি লেবুর রস, ৪ টেবিল চামচ অ্যালোভেরা জেল ও ৫ ফোঁটা এসেনশিয়াল অয়েল মিশিয়ে শ্যাম্পু শেষে ভেজা চুলে লাগান। ৫ মিনিট পর ধুয়ে ফেলুন।
দুটি ডিমের কুসুম ফেটিয়ে নিন। শ্যাম্পু ব্যবহার শেষে চুলে লাগিয়ে রাখুন। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন।
অলিভ অয়েলের সঙ্গে কয়েক ফোঁটা এসেনশিয়াল অয়েল মিশিয়ে গরম করে নিন। গরম তেল ভালো করে চুলে ম্যাসাজ করুন। ৩০ মিনিট অপেক্ষা করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।
২ কাপ পানিতে ২ টেবিল চামচ আপেল সাইডার ভিনেগার ও ১ টেবিল চামচ মধু মিশিয়ে শ্যাম্পু শেষে চুল ধুয়ে নিন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us