ভাপা ডিমের কোফতা কারির রেসিপি

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ৩১ আগস্ট ২০২২, ১২:২২

ডিমের বিভিন্ন পদ কমবেশি সবাই প্রায়ই খান। বিশেষ করে ব্যাচেলরদের অন্যতম এক খাবার হলো ডিম। এক ডিম দিয়ে হরকে পদের নানা স্বাদের খাবার তৈরি করা যায়। তেমনই এক পদ হলো ভাপা ডিমের কোফতা কারি। ঝটপট তৈরি করে নিতে পারবেন ডিমের এই সুস্বাদু পদ। রইলো রেসিপি-


উপকরণ ১. ডিম ৬টি২. মরিচের গুঁড়া আধা চা চামচ ৩. গরম মসলা গুঁড়া আধা চা চামচ ৪. লবণ পরিমাণমতো৫. হলুদের গুঁড়া খুব সামান্য৬. তেল আধা কাপ৭. পেঁয়াজ বাটা ২ টেবিল চামচ ৮. আদা বাটা আধা চা চামচ ৯. রসুন বাটা আধা চা চামচ ১০. লবণ পরিমাণমতো১১. চিনি ১ চা চামচ ১২. হলুদ গুঁড়া আধা চা চামচ ১৩. মরিচ গুঁড়া আধা চা চামচ ১৪. ধনিয়া গুঁড়া আধা চা চামচ ১৫. গরম মসলার গুঁড়া আধা চা চামচ ১৬. কাঁচা মরিচের ফালি ৪-৫টি ও১৭. পেঁয়াজ বেরেস্তা ১ টেবিল চামচ।


পদ্ধতি


ডিমের সঙ্গে ২-৫ নং পর্যন্ত সব উপকরণ মিশিয়ে চামচ দিয়ে ভালো করে ফেটিয়ে নিন। পুডিং বসানোর পাত্রে তেল ব্রাশ করে নিন। এখন ডিমের এই মিশ্রণ পাত্রে ঢেলে দিন। ১ ইঞ্চির মতো পুরু বা উঁচু হবে। চাইলে পাত্রের আকার অনুযায়ী ডিম ভাজি বড় বা ছোট করতে পারেন। পাত্রটি ফয়েল দিয়ে অথবা ঢাকনা দিয়ে দিন। একটি বড় হাড়ি বা পাতিলে পানি দিয়ে ফুটিয়ে নিতে হবে। চুলা বন্ধ করে ডিমের পাত্রটি সাবধানে হাড়িতে রাখুন। পুডিং বানানোর নিয়মে এবার ভাপ দিতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us