You have reached your daily news limit

Please log in to continue


সেই হ্যাটট্রিকের দিনেই প্রথম শ্রেণির ক্রিকেট ছাড়লেন অলক কাপালি

টেস্টে সেটিই ছিল বাংলাদেশের কোনো বোলারের প্রথম হ্যাটট্রিক। ক্রিকেট পরিসংখ্যানের পোকা হলে অনেকের দিন-তারিখও মনে থাকার কথা—২৯ আগস্ট, ২০০৩।

পেশোয়ারে পাকিস্তানের বিপক্ষে টেস্টের তৃতীয় দিনে এই ইতিহাস গড়েছিলেন অলক কাপালি। শাব্বির আহমেদ, দানিশ কানেরিয়া ও উমর গুলকে টানা তিন বলে আউট করার সেই দিনেই অলক কিনা প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন!

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আজ নিজের ভেরিফায়েড পেজে এই ঘোষণা দিয়েছেন অলক। যাতে তিনি লিখেছেন, ‘আমি ২০০০/০১ মৌসুম থেকে দীর্ঘ দুই দশকেরও বেশি সময় ধরে প্রথম শ্রেণির ক্রিকেট খেলে আসছি। বাংলাদেশ জাতীয় দলের হয়ে টেস্ট, ওয়ানডে, টি–২০ ফরম্যাটে অংশগ্রহণ করেছি। এই দীর্ঘ পথচলায় অনেকেই আমাকে বিভিন্নভাবে সহায়তা করেছেন, উনাদেরসহ সকল শুভাকাঙ্ক্ষী ও শুভানুধ্যায়ীর কাছে আমি আমার অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমি বাংলাদেশ ও বৃহত্তর সিলেটের ক্রীড়াঙ্গনের অংশ হতে পারায় গর্বিত। আমি মনে করি এখন তরুণ ক্রিকেটারদের জন্য আরও বেশি প্রথম শ্রেণির ক্রিকেট খেলার সুযোগ করে দেওয়া উচিত। তরুণ ক্রিকেটারদের সর্বোচ্চ পর্যায়ে উঠে আসার জন্য এবং আমার পরিবারকে বেশি সময় দেওয়ার লক্ষ্যে আমি প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর গ্রহণের সিদ্ধান্ত নিয়েছি। আমি ২০২২/২৩ মৌসুম থেকে শুধু লিমিটেড ওভার ক্রিকেট ( ওডিআই, টি-টোয়েন্টি ইত্যাদিতে) অংশগ্রহণ করব। আমি বৃহত্তর সিলেটের ক্রিকেটের সর্বাঙ্গীণ সফলতা কামনা করছি। সিলেটের ক্রিকেটের উন্নয়নের জন্য যেকোনো সহায়তার জন্য আমি সাধ্যমতো চেষ্টা করব, প্রতিশ্রুতি ব্যক্ত করছি।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন