জঙ্গিবাদ মোকাবিলায় বাংলাদেশ রোল মডেল: র‍্যাব ডিজি

সমকাল প্রকাশিত: ২৯ আগস্ট ২০২২, ১৬:৩৫

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, জঙ্গিবাদ মোকাবিলায় বিশ্বের কাছে বাংলাদেশ রোল মডেল। সন্ত্রাসী, জলদস্যু ও জঙ্গি দমনে র‍্যাব গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। যেখানে অপরাধ সংগঠিত হচ্ছে, র‍্যাব সদস্যরা সেখানে পৌঁছে যাচ্ছেন। 


আজ সোমবার বেলা ১১টায় কক্সবাজারে র‍্যাব-১৫ কার্যালয়ে ‘নবজাগরণ: অপরাধকে না বলুন’ শীর্ষ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


আবদুল্লাহ আল মামুন বলেন, মাদক নির্মূলে র‍্যাব নিরলস কাজ করছে। মাদক সমস্যা একদিনে তৈরি হয়নি, তাই অতি অল্প সময়ে নির্মূল সম্ভব নয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও দেশের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে মাদকের চাহিদা ও সরবরাহ বন্ধ করতে হবে। সেজন্য র‍্যাব নিরলসভাবে কাজ করে যাচ্ছে।


তিনি আরও বলেন, শুধু অভিযান নয়, নানা কর্মমুখী পরিকল্পনার মধ্য দিয়ে অপরাধীদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা হয়। জঙ্গিদের মধ্যে অনেককে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা হয়েছে। যে কারণে বাংলাদেশ আজ জঙ্গি দমনে রোল মডেল হিসেবে পরিচিত। 


র‍্যাব ডিজি বলেন, এছাড়া সীমান্তবর্তী কক্সবাজারে মাদকমুক্ত সমাজ বিনির্মাণে অভিযানের পাশাপাশি বহুমুখী কর্মপরিকল্পনা বাস্তবায়ন হচ্ছে।


এ কর্মশালায় আরও উপস্থিত ছিলেন র‍্যাব-১৫ এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল খায়রুল ইসলাম সরকার, কক্সবাজারের পুলিশ সুপার মাহফুজুল ইসলাম, টুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম প্রমুখ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

রাজধানীতে র‌্যাবের অভিযানে ৩৮ কিশোর আটক

বিডি নিউজ ২৪ | ঢাকা মেট্রোপলিটন
২ মাস, ১ সপ্তাহ আগে

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us